আশুলিয়ায় বাসে আগুন, বিএনপির ৬ নেতাকর্মী গ্রেফতার

 অনলাইন ডেস্ক    ৮ আগষ্ট, ২০২৩ ১৩:৩০:০০নিউজটি দেখা হয়েছে মোট 42 বার

ঢাকার প্রবেশমুখে আজ আশুলিয়ায় বাসে আগুন দেয়ার ঘটনায় বিএনপির ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ১১টার দিকে পুলিশের পক্ষ থেকে তাদের গ্রেফতারের তথ্য জানানো হয়।

পুলিশ জানিয়েছে, যারা গ্রেফতার হয়েছেন তারা সবাই বিএনপি, যুবদল এবং ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতা কর্মী।

পুলিশ জানিয়েছে, গত ২৯ জুলাই বিকেল ৩টা ১০ মিনিট থেকে ৩টা ৩০ মিনিটের মধ্যে আশুলিয়ার একটি এলাকায় বিকাশ পরিবহনের গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় বিএনপির নেতাকর্মীরা।

ই ঘটনার একটি ভিডিও ফুটেজ দেখানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। ভিডিওতে একদল জনতাকে বাসের চাকায় পেট্রল ঢালতে এবং আগুন ধরাতে দেখা যায়।

পুড়ে যাওয়া বাসের চালক আনোয়ার হোসেন সেদিন বলেছিলেন, ‘আমাদের গাড়ি নবীনগর থেকে ঢাকার আজিমপুরে যায়। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের মির্জানগর ইউলুপ থেকে ঘুরিয়ে নবীনগরে যাচ্ছিলাম। এসময় হঠাৎ পেছন থেকে ৫০ থেকে ৬০ জনের একটি মিছিল সড়কে এসে বাসে ভাঙচুর শুরু করে। তাদের অনেকের হাতে চাপাতি ও লাঠিসহ দেশীয় অস্ত্র ছিল।’

তিনি আরোও বলেন,‘এসময় তারা ৩ থেকে ৪টি বাসে ভাঙচুর করতে থাকে। মুহূর্তেই আমার বাসে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় তারা।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিষেধাজ্ঞা উপেক্ষা করে গত ২৮ জুলাই রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করে বিএনপি। সেদিন ঢাকার সব প্রবেশমুখে অবস্থান নেন বিএনপি নেতাকর্মীরা। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। বেশ কিছু গাড়িতে ভাঙচুর এবং আগুন দেয়ার ঘটনা ঘটে।

অনলাইন ডেস্ক