মেহেরপুরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

 নিজস্ব প্রতিবেদক    ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৪২:০০নিউজটি দেখা হয়েছে মোট 18 বার

শোক, সাহস, বেদনা আর গৌরবের অম্লান স্মৃতি নিয়ে বাঙালির জীবনে ফিরে এলো অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বুধবার মধ্যরাত ১২টা ১ মিনিটে মেহেরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মেহেরপুরের জেলা প্রশাসক মোঃ শামীম হাসান ও পুলিশ সুপার এসএম নাজমুল হক, বিপিএম-বার, পিপিএম।

জেলা প্রশাসক মোঃ শামীম হাসান মেহেরপুর জেলাবাসীর পক্ষে থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এই সময় অমর একুশের ঐতিহাসিক গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…আমি কি ভুলিতে পারি’ বাজানো হয়।

জেলা প্রশাসক প্রথমে জনপ্রশাসন মন্ত্রীর পক্ষে, পরে জেলা বাসি এবং মুক্তিযোদ্ধাদের পক্ষে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করেন। তিনি ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

আরও পড়ুন: এবার ছেলের বাবা হলেন কোহলি...

এরপর পর্যায়ক্রমে মেহেরপুর জেলা পরিষদ, মেহেরপুর স্বাস্থ্য বিভাগ, মেহেরপুর জেলা আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, যুব মহিলা লীগ, র‌্যাব, পুলিশ, মেহেরপুর সরকারি কলেজ, মেহেরপুর সরকারি মহিলা কলেজ, মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তার পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্প মাল্য অর্পণ করেন।

এদিকে রাত এগারোটার পর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত শহীদ শামসুজ্জোহা নগর উদ্যান জনসমুদ্রে পরিণত হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ বুধবার সকালে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলে ও মেয়েরা।

নিজস্ব প্রতিবেদক