প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ইবি ছাত্রলীগের আনন্দ মিছিল

 ইবি প্রতিনিধি    ১৮ মে, ২০২৪ ১৭:৪৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ মিছিল ও ছাত্র সমাবেশ কর্মসূচি পালন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগ।

শুক্রবার (১৭ই মে) বিকেল সাড়ে ৪ টার সময় দিবসটি উদযাপনে এসব কর্মসূচি পালন করে সংগঠনটি। দীর্ঘ ৮ বছর পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হওয়ার পর এটাই প্রথম কোন কর্মসূচি হওয়ায় নেতা কর্মীদের ভেতরে উৎসবের আমেজ লক্ষ্য করা যায়।

দিবসটি উপলক্ষে ইবি ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়৷ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে আবারও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে সমবেত হয়।

আনন্দ শোভাযাত্রা চলাকালে স্লোগানে স্লোগানে মুখরিত থাকতে দেখা যায় নেতাকর্মীদের। এদিকে ক্যাম্পাসের প্রধান ফটকে বাহিরে আয়োজিত সংক্ষিপ্ত ছাত্র সমাবেশে কয়েকশো নেতাকর্মীর মাঝে তথ্যবহুল ও দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

আরও পড়ুন: আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব...

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আজকের দিনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ফেরার দিন। তিনি দেশে ফেরত আসায় এদেশে নবজাগরণের সৃষ্টি হয়েছিল। বাধাবিপত্তি উপেক্ষা করে আপামর জনতা তাঁকে বরণ করে নিয়েছিলো।

দেশে ফিরে স্বৈরাচার পতন ও রাজাকারদের বিচার করেছেন, সমুদ্র সীমা জয় করছেন, আমাদের মেট্রোরেল, পদ্মাসেতু উপহার দিয়েছেন। তিনি এসেছিলেন বলেই আজকে আমরা স্মার্ট বাংলাদেশের নাগরিক।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ ৬ বছরের নির্বাসন শেষে এদেশের মাটিতে পা রাখেন।

দেশে ফিরেই তিনি জন মানুষের ভরসার জায়গায় স্থান করে নেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। তাঁর হাত ধরে আজকে দেশ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে।

ইবি প্রতিনিধি