কিশোরগঞ্জে ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 জাহিদ হাসান মুক্তার, কিশোরগঞ্জ প্রতিনিধি    ১৩ জানুয়ারী, ২০২৪ ১২:০১:০০নিউজটি দেখা হয়েছে মোট 26 বার

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। (১৩ জানুয়ারি) শুক্রবার বিকেলে জেলার পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বড় আজলদী গ্রামে এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিল্লাল হোসেনের সঞ্চালনায় এবং চন্ডিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.শামসুদ্দিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার আনোয়ার হোসেন (স্বপন)।

ঘোড়া দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে জেলার বিভিন্ন উপজেলা ও গ্রাম থেকে হাজার হাজার নারী পুরুষ ভিড় জমায়।

ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজক কমিটির সভাপতি হযরত আলী মেম্বার বলেন- আমার এবং আমার এলাকাবাসীর উদ্যোগে এই ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছি বড় আজলদী গ্রামে। এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা প্রতি বছরই করি, তবে আশা রাখি আগামীতে আবারো করবো।


এখানে গাজীপুর, টাঙ্গাইল, নাটোর, বনগ্রাম এবং পাকুন্দিয়ার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫০-৫২ টা ঘোড়া উপস্থিত হয়েছিল।

বিভিন্ন জেলা থেকে আসা প্রতিযোগীদের ৩ টি ক্যাটাগরিতে ৯ টি পুরস্কার প্রদান করা হয়। প্রথম পুরস্কার হিসেবে একটি ফ্রিজ জিতে নেয় কটিয়াদি উপজেলার বনগ্রাম থেকে আসা আলিফ এর ঘোড়া।

দ্বিতীয় পুরস্কার হিসেবে দেওয়া হয় একটি এলইডি টিভি এবং তৃতীয় পুরস্কার হিসেবে দেওয়া হয় একটি খাসি। এছাড়াও এই প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী প্রত্যেককে সান্ত্বনা পুরস্কার প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মইনুল হক সেলিম, হোসেনপুর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান (খলিল), চন্ডিপাশা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মিন্টু চকদার ও আবুল হোসেন প্রমুখ।

জাহিদ হাসান মুক্তার, কিশোরগঞ্জ প্রতিনিধি