আশুলিয়ায় পুলিশের ওপর হামলা গ্রেপ্তার ৫

 সাভার (ঢাকা), প্রতিনিধি    ২৯ অক্টোবার, ২০২৩ ১৬:০৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 20 বার

পুলিশের উপর হামলা, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় সাভারের আশুলিয়ায় ৫ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এ ঘটনায় বিএনপির মোট ৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে। আজ রবিবার (২৯ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার এসআই মো. আরাফাত উদ্দিন।

এর আগে শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করে আশুলিয়া থানা পুলিশ। পরে গত শনিবার ৭ দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, আশুলিয়ার খেজুরটেক এলাকার বাসিন্দা আজগর হোসেন (৬০), গোকুলনগরের বাসিন্দা শহিদুল ইসলাম (৫০), পাড়াগ্রামের সাইদুর রহমান (৪০), আশুলিয়ার আরিফ ব্যাপারী (৫৪) ও খোরশেদ আলম (৪০)।


মামলার বাকি পলাতক আসামীরা হলেন, ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো.আইয়ুব খান (৪৮), ঢাকা জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মোহন (৩৮), আশুলিয়া থানা যুবদলের সাবেক সভাপতি রকি দেওয়ান (৪২), পাথালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সোবহান (৫২) সহ ৩২ জন ও অজ্ঞাতরা।

আহত ৪ পুলিশ সদস্যরা হলেন, আশুলিয়া থানার এএসআই শফিকুল ইসলাম, এসআই নুরুল আলম ও কনস্টেবল মামুন ও ড্রাইভার সামছুল।

এ ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করেন আশুলিয়া থানা পুলিশের এসআই শেখ মাসুদ আল মামুন।

পুলিশ জানায়, শুক্রবার রাত ৮ টার দিকে আশুলিয়া থানার আশুলিয়া ইউনিয়নের খেজুরবাগান এলাকার আশুলিয়া-চারাবাগ আঞ্চলিক সড়কের স্বপ্নপূরী পিকনিক স্পটের সামনে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা।

তারা আওয়ামীলীগ সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করছিল। পরে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশুলিয়া থানা পুলিশ তাদের শান্ত করার চেষ্টা করে। পরে রাস্তায় চলাচলরত একটি অটোরিকশায় আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: মেহেরপুরে আজ ঢিলেঢালা হরতাল পালিত, বাস-লেগুনা বন্ধ...

তখন পুলিশ তাদের বাধা দিতে গেলে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে ৪ টি ককটেল বিস্ফোরণ করে পালানোর চেষ্টা করে। তখন পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও বাকিরা পালিয়ে যায়। এ ঘটনায় বিস্ফোরিত ককটেলের অংশ, ব্লেডের টুকরা ও আগুনে ক্ষডুগ্রস্ত রিক্সাটি উদ্ধার করে জব্দ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার এসআই আরাফাত উদ্দিন বলেন, আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, সাভার মডেল থানায় ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ১৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দিবাগত রাতে সাভারে উলাইল বাস স্ট্যান্ডে নাশকতার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ঘটনায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলে নিশ্চিত করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা।

সাভার (ঢাকা), প্রতিনিধি