গণহত্যায় শহিদদের স্মরণে ইবিতে মোমবাতি প্রজ্বলন

 ইবি প্রতিনিধি    ১২ আগষ্ট, ২০২৪ ০৯:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে জুলাইয়ের গনহত্যায় নিহত শহিদদের স্বরণে মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শহীদ মিনারের বেদিতে ও শতাধিক শিক্ষার্থীর হাতে মোমবাতি জ্বালিয়ে এই কর্মসূচি পালন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। রবিবার (১১ই আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টার সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন পালন করা হয়।

এতে বিভিন্ন হলের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশ নিতে দেখা যায়। এসময় শহিদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়।

কর্মসূচী শেষে বক্তারা বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে অগণিত শহীদের রক্তের বিনিময়ে আমরা আজকের এই স্বাধীনতা পেয়েছি। রক্তদানকারী সকল শহিদদের স্মরণে আমাদের আজকের এই আয়োজন।

তাদের সবাইকে আমরা অন্তরের অন্তস্থল থেকে সবসময় স্মরণ করবো৷ বাংলাদেশ একটি শংকর জাতি, এখানে বিভিন্ন ধর্মের, বর্ণের ও মতের মানুষ বসবাস করে। আমরা সবার মতামতকে শ্রদ্ধা জানিয়ে সব ভূলে যেন একসাথে বসবাস করতে পারি সে প্রত্যাশা থাকবে।

সমন্বয়ক এস এম সুইট বলেন, আমি গভীর শ্রদ্ধার সাথে ২৪ এর শহীদদের স্মরণ করছি। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েই আমাদের আজকের এই মোমবাতি প্রজ্বলন ও সাংস্কৃতিক পরিবেশনা।

মোমবাতি জ্বালিয়ে শুধু তাদের স্মরণ ই নয়, তারা যে লক্ষ্যকে সামনে রেখে জীবন দিয়েছে তাকে আদর্শ মেনে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। এছাড়াও, সম্প্রতি আমার নামে বিভিন্ন সময় স্লোগান দেওয়া হয়েছে যা আমাকে অত্যন্ত বিব্রত করেছে। আপনারা দয়া করে কাজগুলো করবেন না।

ইবি প্রতিনিধি