আশুলিয়ায় ৫ নারী কঙ্কাল চুরি

  জসিম উদ্দিন বিজয়, সাভার প্রতিনিধি    ২ সেপ্টেম্বার, ২০২৩ ২০:১১:০০নিউজটি দেখা হয়েছে মোট 16 বার

সাভারের আশুলিয়ার একটি কবরস্থান থেকে ৫টি নারীর কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। ঘটনা জানাজানি হলে ভিড় করতে থাকেন স্থানীয়রা। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ৮ টার দিকে স্থানীয় লোকজন কয়েকটি কবরের মাটি খোঁড়া অবস্থায় দেখতে পান।

ঘটনা জানতে পেরে এলাকাবাসী নিজ নিজ স্বজনের কবর রক্ষিত আছে কি না, সেটা দেখার জন্য আসতে থাকেন।

সরেজমিনে দেখা যায়, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের দরগারপাড় এলাকার গাজীর দরগা সরকারি কবরস্থান থেকে নারীদের মোট ৫টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে।

স্থানীয়রা জানান, কবরস্থানটিতে মহিলা ও পুরুষদের কবরের স্থান আলাদা করা আছে। সেখানে মহিলাদের কবরস্থান থেকে কঙ্কাল চুরি হয়েছে। স্থানীয়দের ধারণা গভীর রাতে কোন এক সময় কবরগুলো খোড়া হয়েছে।


মাহমুদা খানম নামে স্থানীয় এক স্কুল শিক্ষিকা বলেন, দেড় বছর আগে আমার মাকে এখানে কবর দেয়া হয়েছিল। এরপর থেকে প্রতি শুক্রবার আমি মায়ের কবর জিয়ারত করতে আসি। তবে আজকে সকালে এসে দেখি আমার মায়ের কবরে দেখি গর্ত। মনে হল আমার মায়ের কবরে লাশ নেই। পরে দেখি আশেপাশের আরও কয়েকটি কবরের একই অবস্থা। পরে আমি আশেপাশের লোকজনকে জানাই।

স্থানীয় বাসিন্দা মোখলেছুর রহমান বলেন, যেই কবরগুলো থেকে কঙ্কাল চুরি হয়েছে সেগুলো সবই পুরোনো কবর। এই কবরস্থানে অনেক বেওয়ারিশ লাশও কবর দেয়া হয়।

আরও পড়ুন: প্রতিমন্ত্রীর হাসপাতাল কান্ড, ডেঙ্গু পরীক্ষার ফি ৫০০ টাকা !

এর আগে ২০২১ সালে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের রণস্থল জান্নাতুল বাকী কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি, ২০১৯ সালে আশুলিয়া ইউনিয়নের শ্রীখণ্ডীয়া এলাকার শ্রীখণ্ডীয়া কবরস্থান থেকে ৭ টি কঙ্কাল ও ২০১৫ সালে পাথালিয়া ইউনিয়নের গকুলনগর কবরস্থান থেকে ১৩ টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছিল।

তবে সেসব ঘটনায় কাউকে গ্রেপ্তার করার কথা শোনা যায়নি।

আশুলিয়া থানার ডিউটি কর্মকর্তা সুমন চন্দ্র গাইন বলেন, আমরা এখনও এ ধরণের কোন অভিযোগপাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

জসিম উদ্দিন বিজয়, সাভার প্রতিনিধি