মেহেরপুর সীমান্তে পাচঁটি সোনার বার উদ্ধার

 অনলাইন ডেস্ক    ১৯ সেপ্টেম্বার, ২০২৩ ১২:৩৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 20 বার

মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের বাজিতপুর সীমান্ত থেকে গত সোমবার সকাল ১১টার সময় অভিযান চালিয়ে পাঁচটি স্বর্ণের বার উদ্ধার করেন বাংলাদেশ (বিজিবি) চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের ৬-এর বাজিতপুর সীমান্তচৌকির (বিওপি) সদস্যরা।

বিজিবি জানায়, স্বর্ণের বারগুলো বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) পরিচালক লেঃ কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, পিএসসি সোমবার বিকাল সাড়ে ৪টার সময় প্রেস রিলিজ দিয়ে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, আমরা গতকাল সকাল ১১টার সময় বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মেহেরপুর সদর উপজেলার বাজিতপুর গ্রামের মধ্যে দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে।

আরও পড়ুন: গাংনী থানার ইনচার্জ আব্দুর রাজ্জাকের বিদায় সংবর্ধনা...

এই তথ্যের ভিত্তিতে বাজিতপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার মোঃ শহিদুল ইসলাম বিজিবি সদস্য নিয়ে বাজিতপুর গ্রামের সড়কে দুইজন ব্যক্তিকে সন্দেহ করে আটকের চেষ্টা করে।

তিনি আরও বলেন, ওই সময় বিজিবি সদস্য উপস্থিতি টের পেয়ে একজন সাইকেল করে পালিয়ে যায় এবং অপরজন ঘাসের মধ্যে একটি ছোট প্যাকেট ফেলে দিয়ে দৌড়ে মাঠের ভিতর দিয়ে গ্রামের মধ্যে পালিয়ে যায়।

এছাড়াও পরবর্তীতে বিজিবি টহলদল ফেলে যাওয়া প্যাকেটটি সংগ্রহ করে তার ভেতরে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় ৬০০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।

বিজিবির পরিচালক বলেন, এই ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন ডেস্ক