খাগড়াছড়িতে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন জামায়াত

 মোঃ আনোয়ার হোসেন জীবন    ২৪ আগষ্ট, ২০২৪ ০৯:৫৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 25 বার

একদিকে টানা বৃষ্টি অন্যদিকে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের বিভিন্ন এলাকার মতো প্লাবিত হয়ে বন্যার পানিতে তলিয়ে গেছে খাগড়াছড়ি সদরের মেহেদীবাগ, উত্তর ও দক্ষিণ গঞ্জপাড়া, তাইন্দং, আমতলী দীঘিনালা গুইমারাসহ উপজেলার বিভিন্ন নিচু এলাকা।

পানিবন্দি হয়ে পড়েছে হাজারো মানুষ। নিরাপদ আশ্রয়ের খোজে ঘর বাড়ি ছেড়ে জেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে অনেকে। গত বৃহস্পতিবার দুপুরে জেলার বিভিন্ন এলাকায় রান্না করা খাবার বিতরণ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী খাগড়াছড়ি জেলা শাখা।

আটকে পড়া জনসাধারণকে উদ্ধার ও সহায়তার লক্ষ্যে জরুরী হটলাইন সেবা চালু করেছে জামায়াতে ইসলামী ও তাদের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবির।

খাগড়াছড়িতে বন্যা দূর্গত মানুষের মাঝে খাবার বিতরণকালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও খাগড়াছড়ি জেলা আমির অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন জানান, জামায়াতে ইসলামী প্রতিটি দূর্যোগেই জন সাধারণের পাশে দাঁড়িয়েছে।

তারই ধারাবাহিকতায় জেলার বিভিন্ন উপজেলায় বন্যা দূর্গত এলাকা সমূহে জামায়াতের দায়িত্বশীলরা কাজ করে যাচ্ছে। এই সময় সমাজের বৃত্তবানদের বন্যা দূর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

এসময় অন্যান্নের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি আব্দুল মান্নান, জেলা ছাত্রশিবিরের সভাপতি মাঈনুদ্দিন, জেলা সেক্রেটারি আব্দুস সাত্তার, খাগড়াছড়ি সদর উপজেলা জামায়াতের আমির মো: ইলিয়াস, জামায়াত নেতা সিরাজুল ইসলাম, রূহুল আমিন প্রমুখ।

মোঃ আনোয়ার হোসেন জীবন