ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণা, গ্রেপ্তার-১

 ঢাকা প্রতিনিধি    ১৮ মার্চ, ২০২৪ ১৪:৫৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 4 বার

ফেসবুকে ভুয়া আইডি খুলে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গ্রেফতারকৃতের নাম আসাদুজ্জামান পলাশ।

আটককৃত আসাদুজ্জামান পলাশহবিগঞ্জের মাধবপুর উপজেলার মানিকপুরের (শাহজিবাজার) মোঃ ফুল মিয়ার ছেলে।

সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সহকারী পুলিশ কমিশনার আরিফুল হোসেইন তুহিন জানান, আটককৃত আসাদুজ্জামান পলাশ রাজনীতিবিদের আত্মীয়ের নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার জাল বিস্তার করে। সেই আইডি থেকে প্রখ্যাত রাজনৈতিক ব্যক্তির পরিচয় ব্যবহার করে সদ্য অনার্স-মাস্টার্স শেষ করা তরুণীদের টার্গেট করে চাকরি দেওয়ার নামে কৌশলে অর্থ হাতায়।

সে সব টাকা তার প্রেমিকাদের নামে ব্যাংক একাউন্ট করে সেখানে প্রতারনার টাকা সঞ্চয় করতো। তার প্রেমিকারা জানায় টাকা কোথা থেকে আসতো তারা কিছুই জানে না। তার কাছ থেকে ১২টি ফেসবুক আইডি উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: জায়েদের সঙ্গে প্রেমের গুঞ্জন, কী বললেন ওপার বাংলার সায়ন্তিকা...

তিনি আরও জানান, এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মতিঝিল থানায় মামলা রুজু হয়। মামলাটি সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে হস্তান্তর হলে সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার সহকারী পুলিশ কমিশনার মোঃ আরিফুল হোসেইন তুহিনের নেতৃত্বে প্রতারক পলাশকে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন কেউরচিরা নামক এলাকা থেকে গ্রেফতার করা হয়।

জানা যায়, গত ৩ বছর ধরে পলাশ বিভিন্ন ব্যাংক, বিমান সংস্থা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ভুক্তভোগীদের চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে আসছিলো। এ সময়ে সে অন্তত অর্ধশত ভুক্তভোগীর কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন।

ঢাকা প্রতিনিধি