অপারেশন কুয়েত পুনর্গঠনের জন্য আরও বাংলাদেশি সেনা নেবে কুয়েত

 অনলাইন ডেস্ক    ২ আগষ্ট, ২০২৩ ১৪:২০:০০নিউজটি দেখা হয়েছে মোট 2 বার

কুয়েত সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল গাজী হাসান আল-শামারির আমন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সরকারি সফরে কুয়েত রয়েছেন ।

মঙ্গলবার (১ আগস্ট) কুয়েতে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস (বিএমসি) সদর দফতর সহ আলী আল সাবাহ মিলিটারি একাডেমি ও কুয়েতে অবস্থানরত বাংলাদেশি সেনাদের কার্যক্রম পরিদর্শন করেন বাংলাদেশী সেনা প্রধান।

সদর দফতর পরিদর্শনের পর সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, অপারেশন কুয়েত পুনর্গঠনের জন্য বাংলাদেশ সেনাবাহিনী থেকে আরও জনবল নেবে কুয়েত। আর এই লক্ষ্যে চলতি আগস্ট মাসের শেষের দিকে বাংলাদেশ সফর করবে কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল।

এর আগে বিএমসি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তাজুল ইসলাম ঠাকুর সেনাপ্রধানকে বিএমসির বিভিন্ন কর্মকাণ্ড ও আভিযানিক সম্পর্কে বিস্তারিত অবহিত করেন।

আরও পড়ুন: আজ শোকাবহ আগস্টের প্রথম দিন...

বিএমসি পরিদর্শন শেষে বাংলাদেশের সেনাপ্রধান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি বলেন, এই সফরের অন্যতম লক্ষ্য অপারেশন কুয়েত পুনর্গঠন কার্যক্রমে বাংলাদেশ সেনাবাহিনীর আরও সদস্য মোতায়েনের বিষয়ে আলোচনা করা।

এরই ধারাবাহিকতায় কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল বাংলাদেশ সেনাবাহিনী থেকে আরও জনবল নিয়োগ করার লক্ষ্যে চলতি আগস্টের শেষের দিকে বাংলাদেশ সফর করবেন।

বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর পাঁচ হাজারের বেশি সেনাসদস্য অপারেশন কুয়েত পুনর্গঠনে (ওকেপি) নিয়োজিত রয়েছেন।

সরকারি এই সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী শুক্রবার (৪ আগস্ট) কুয়েত ত্যাগ করবেন। তার এই সফরের মধ্য দিয়ে উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও দৃঢ় হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।


অনলাইন ডেস্ক