মেহেরপুরে ভোক্তা অধিকার ও জেলা প্রশাসনের অভিধানে ৬৯ হাজার টাকা জরিমানা

 নিজস্ব প্রতিবেদক    ১০ জুলাই, ২০২৪ ১২:১৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 2 বার

মেহেরপুর জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে সাতটি দোকানে ৬৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর শহরের বড়বাজার ও হোটেল বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবির হোসেনের নেতৃত্বে মেহেরপুর শহরের হোটেল বাজারে এবং বড় বাজারে অভিযান পরিচালনা করেন।

এ সময় সিগারেটের মোড়ক ঠিক না থাকায় এবং বিদেশি ব্র্যান্ডের সিগারেট শুল্ক ফাঁকি দিয়ে বিক্রি করায় পাঁচটি দোকানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১৫০০০ টাকা জরিমানা করেন।

অন্যদিকে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে দুটি দোকানে ভ্রাম্যমান অভিযানে রিয়াদ উত্তীর্ণ ফিড ও আটা বিক্রিও সংরক্ষণের অপরাধে শহরের বড়বাজারে সন্তোষ বীজ ও খাদ্য ভান্ডারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে এবং শহরের হোটেল বাজারের রিতা স্টোরে একই আইনের ৩৮ ও ৪৫ ধারায় ৪০০০ টাকা জরিমানা আদায় করে।

মেহেরপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, হোটেল বাজার ও বড় বাজারে মোট সাতটি দোকানে ৬৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

নিজস্ব প্রতিবেদক