কণ্ঠশিল্পী মমতাজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

     ১৩ আগষ্ট, ২০২৩ ১৭:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 36 বার

ভারতের পশ্চিমবঙ্গের বহরমপুর আদালত প্রতারণা সহ একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজের বিরুদ্ধে। উক্ত মামলায় গুলোর কারণে এ নিয়ে আদালত চার বারের মত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

জানা যায়, ২০০৪-২০০৮ সাল পর্যন্ত ভারতের পশ্চিবঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার জন্য শক্তিশঙ্কর বাগচী নামে এক ইভেন্ট অরগানাইজারের সঙ্গে কণ্ঠশিল্পী মমতাজের লিখিত চুক্তি হয়।

সেই মতো ২০০৮ সালের ডিসেম্বরে বহরমপুরের একটি অনুষ্ঠানে প্রধান শিল্পী হিসেবে তাকে প্রায় ১৪ লাখ রুপির বিনিময়ে বায়না করেছিলেন উদ্যোক্তারা।

তবে টাকা নেওয়ার পর সেই অনুষ্ঠানে হাজির হননি গায়িকা।

পরে টাকা ফেরত দিতেও অস্বীকার করেন মমতাজ। ওই ঘটনার চুক্তি ভঙ্গ করায় অভিযোগে বহরমপুর আদালতে একাধিক ধারায় মামলা করেন শক্তিশঙ্কর। 

উক্ত মামলায় আদালত ২০০৯ সালে প্রথম বারের মত মমতাজের বিরুদ্ধে সমন জারি করেছিলো। এরপর সমন কার্যকর না হওয়ার কারণে অভিযুক্ত মমতাজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এরই মধ্যে নিম্ন আদালত থেকে আগাম জামিনও নিয়ে এসেছিলেন এই কন্ঠশিল্পী।

আরও পড়ুন: ভারতে বাসচাপায় একই পরিবারের সাত জন নিহত...

এরপর শক্তিশঙ্কর নিম্ন আদালতের নির্দেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

২০১০ সালে নিম্ন আদালতের নির্দেশ খারিজ করা হলে এই শিল্পীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রাখে কলকাতা হাইকোর্ট। তারপর একে একে তিনবার আগাম জামিন নেন এ গায়িকা।

চলতি বছরে আদালতে (৯ আগস্ট) হাজিরার তারিখ থাকলেও সেই তারিখ অনুযায়ী তিনি উপস্থিত হতে পারেননি।

এমন অবস্থায় আগাম নোটিশ থাকা সত্ত্বেও আদালতে গায়িকা হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।