পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো আল্ট্রাসাউন্ড, এসি ও কম্প্রেসর মেশিন

 জাহিদ হাসান মুক্তার, কিশোরগঞ্জ প্রতিনিধি     ২২ জানুয়ারী, ২০২৪ ১৮:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 19 বার

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত করা হয়েছে আল্ট্রাসাউন্ড, এসি ও কম্প্রেসর মেশিন। আজ সোমবার (২২ জানুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেশিন ৩ টি হস্তান্তর করার পর আল্ট্রাসাউন্ড মেশিন দ্বারা আলট্রাসনোগ্রাম করে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর হোসেন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেন, এখন ছোট খাটো পরীক্ষা বিনামূল্যে হাসপাতালে এসে করা যাবে।

আরও পড়ুন: সংসদে হুইপ হচ্ছেন মাশরাফী...

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজগর হোসেন বলেন, হাসপাতালে যে নতুন ডিজিটাল যন্ত্র সংযোজন করা হয়েছে এতে উপজেলার গ্রামীন স্বাস্থ্য সেবার মান আরও উন্নত হবে।


এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নুর-এ আলম খান বলেন, হাসপাতালে আল্ট্রাসাউন্ড মেশিন সংযোজনের ফলে গর্ভবতী মাতৃমৃত্যুর হার অনেকাংশে কমে যাবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পাকুন্দিয়া উপজেলা প্রকৌশলী যুবায়েত হোসেন, উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান শামসুন্নাহার আপেল সহ হাসপাতালের কর্মকর্তাবৃন্দরা।

জাহিদ হাসান মুক্তার, কিশোরগঞ্জ প্রতিনিধি