নরসিংদীর মনোহরদীতে নিয়ন্ত্রণহীন ভোগ্যপণ্যের বাজার, দিশেহারা ক্রেতারা

 মোঃ ছায়েম সরকার     ১৭ মার্চ, ২০২৪ ০৯:২৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

রমজান মাস আসতে না-আসতেই নরসিংদীর মনোহরদীতে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে ভোগ্যপণ্যের বাজার, এতে করে দিশেহারা হয়ে পড়েছে ক্রেতারা।

শুক্রবার(১৫ মার্চ) মনোহরদী উপজেলার ঐতিহ্যবাহী চালাকচর বাজার এবং ডোমনমারা দরগাহ বাজার প্রদর্শন করতে গেলে ক্রেতারা জানান, রমজান মাস আসার সাথে সাথেই ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণহীন হয়ে যাওয়ার কারণে আমাদের স্বাভাবিকভাবে চলাফেলা করা অসহনীয় হয়ে পড়েছে।

রমজান মাসের শুরুতেই গরু দুধের দাম একলাফে প্রতি লিটার ১৪০ থেকে ১৫০ টাকা, লেবু এক হালি ৮০ থেকে ১২০ টাকা, শসা ৭০ থেকে ৮০ টাকা, পেয়াজ ৯০ থেকে ১২০ টাকা, রসূন ১৮০ ২২০ টাকা। সেই সাথে খেজুরের মূল্য আকাশচুম্বী। মাছ ও গরুর গোশতের মূল্যও অত্যাধিক চড়া।

এ ছাড়া তরী-তরকারীর বাজারও গরম, আজ যেটির এক মূল্য, তো কাল সে তরকারীর আরেক মূল্য।

আরও পড়ুন: জবি ছাত্রীর আত্মহত্যা: ছয় দফা দাবিতে উত্তাল জবি...

শুক্রবার মাহে রমজান উপলক্ষে বাজার মনিটরিং, চালাকচর বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বিভিন্ন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে অর্থদণ্ড প্রদান করা হয়। ৪ জনকে ৯ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।


ক্রেতারা আরও জানান, আমরা গ্রামের অধিবাসীরা বেশীর ভাগই মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবার মানুষ। এমনিতেই রমজান মাসে আমাদের আয়ের তুলনায় ব্যয় বেশী তাও আবার ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণহীন।


ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণহীন থাকার কারণে আমাদের চলা-ফেরা করা কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

এমতাবস্থায় আমরা মনোহরদী উপজেলা প্রেসক্লাবের মাধ্যমে ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় বাণিজ্য প্রতিমন্ত্রী, এ আসনের সংসদ সদস্য, মাননীয় শিল্পমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মোঃ ছায়েম সরকার