মেহেরপুরে অপরুপ সৌন্দর্য ছড়াচ্ছে সূর্যমুখী

 তরিকুল ইসলাম    ৩০ ডিসেম্বার, ২০২৩ ১৬:৩৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

সূর্যের দিকে মুখ করে থাকে বলেই কি এ ফুলের নাম সূর্যমুখী? সূর্য যেদিকে যায়, ঘাড় ঘুরিয়ে সেদিকেই মুখ করে সূর্যমুখী। সত্যিই রহস্যটি অনেক জটিল। তবে যা-ই হোক, দৃষ্টিনন্দন এ ফুল যেন সবাইকে তার কাছে টানে। এজন্যই তো সূর্যমুখী বাগান দেখতে ভিড় করেন দর্শনার্থীরা।

মেহেরপুর জেলা শহর থেকে চুয়াডাঙ্গা সড়কে আমঝুপি বীজ উৎপাদন খামার যেন সূর্যমুখী ফুলের রাজ্য। এখানে হলুদ রঙের ঝলকানি দেখতে ছুটে আসছে শত শত নারী পুরুষ। শুক্রবার ও শনিবার ছুটির দিনে মানুষের ঢল নামে সেখানে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই সূর্যমুখী মাঠটি। এখানে আগেই এসেছে বসন্ত। মৌমাছিরা শেষ বিকেলে ব্যস্ত হয় সূর্যমুখী ফুল থেকে মধু সংগ্রহ করতে।

আরও পড়ুন: মেহেরপুরের দুটি আসনে সংসদ নির্বাচনকে সামনে রেখে র‌্যাবের টহল...


দেশের বিভিন্ন জায়গায় চাষ হয়েছে সূর্যমুখী। ভালো ফলনে কৃষকদের মুখেও ফুটেছে হাসি। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সূর্যমুখী বাগান ঘুরে ছবি তুলে শেয়ার করছেন। যা দেখে অন্যরাও ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন!

প্রতিদিন বিকালে মেহেরপুর জেলার আমঝুপি বীজ উৎপাদন খামাররে সূর্যমুখী ফুলের বাগানে বিভিন্ন উপজেলার ভ্রমণ পিপাসু মানুষ ভিড় জমাচ্ছেন। তাদের কেউ প্রিয়জনের সঙ্গে সেলফি তুলছেন।

কেউ আবার ফুলের সৌন্দর্যের সঙ্গে আনন্দঘন মুহূর্তকে মোবাইলফোনের ক্যামেরায় বন্দি করে রাখছেন। সব মিলিয়ে ফুলের সৌন্দর্যে পর্যটকেরা যেন ক্ষণিকের জন্যে হারিয়ে যাচ্ছেন এক অপার্থিব আনন্দলোকে। দর্শনার্থীদের মুখেও যেন ছড়াচ্ছে সূর্যমুখীর হাসি।

তরিকুল ইসলাম