ইবি শিক্ষকদের ৩ দিনের কর্মবিরতি শুরু

 ইবি প্রতিনিধি    ২৫ জুন, ২০২৪ ১৭:০৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক সর্বজনীন পেনশন 'প্রত্যয়' স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহার, অষ্টম জাতীয় বেতনস্কেল সংশোধনের দাবিতে আন্দোলনকালে প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের ৩ দফা দাবীতে পূর্বঘোষিত ৩ দিনের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ মঙ্গলবার (২৫ জুন) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানের নেতৃত্বে বেলা ১১ টা থেকে ১২ পর্যন্ত অনুষদ ভবনের নিচ তলায় এ কর্মসূচি পালিত হয়। অর্ধদিবস কর্মবিরতির পাশাপাশি প্রতিদিন এক ঘন্টা অবস্থান কর্মসূচিরও ঘোষণা দিয়েছেন তারা।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষণা অনুযায়ী তারা এ কর্মসূচি পালন করবেন। ঈদুল আযহার ছুটির আগেও একই দাবিতে কয়েক দফায় মানববন্ধন ও কর্মবিরতি করেন শিক্ষকরা।

আরও পড়ুন: গাংনীতে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের চেক বিতরণ...

এ সময় উপস্থিত বক্তারা বলেন, অবাক হওয়ার বিষয় যে সরকারের পেনশন স্কিমের এক সচিব না-কি আমাদের দাবি সম্পর্কে অবগত নন। তাদের কখন ঘুম ভাঙবে? পহেলা জুলাই থেকে সর্বাত্মক কর্মসূচিতে যাওয়ার আগেই একটা সুরাহা হোক। যখন ক্লাস পরীক্ষা-সহ সব কিছু বর্জন করা হবে তার আগে সাংবাদিক সংগঠনগুলোর সাথে মতবিনিময় করা দরকার। পরিস্থিতি সম্পর্কে তাদেরকে অবগত করা হবে।

তারা আরও বলেন, অনেক উচ্চপদস্থ সচিব, মঞ্জুরী কমিশন ও শিক্ষামন্ত্রী-সহ আমাদের দাবির বিষয়ে একাত্ম পোষণ করেছেন। তদুপরি কে বা কারা ষড়যন্ত্রে লিপ্ত আমাদের বুঝে আসে না। স্কিম চালু থাকলে আগামীতে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আসবে না।

আমাদের উচিত শিক্ষক ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কর্মচারী-কর্মকর্তা ও অনাগত শিক্ষক হবেন এমন শিক্ষার্থীদেরও অংশগ্রহণ করা, অন্যথায় আমাদের পরবর্তী প্রজন্ম ক্ষতিগ্রস্ত হবে।

ইবি প্রতিনিধি