মেহেরপুরের নবাগত পুলিশ সুপার মাকসুদা আক্তার খানম

 তরিকুল ইসলাম    ১৬ সেপ্টেম্বার, ২০২৪ ১৩:৫৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 83 বার

পুলিশের সর্বস্তরে রদবদলের ধারাবাহিকতায় এবার অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার পদমর্যাদার ৪৫ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় মেহেরপুরে নবাগত পুলিশ সুপার হয়েছেন মাকসুদা আকতার খানম। আর মেহেরপুরের এসপি এস এম নাজমুল হককে বাংলাদেশ নৌ পুলিশে বদলি করা হয়েছে।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পৃথক দুটি প্রজ্ঞাপনে এসব বদলির আদেশ জারি করা হয়।

পুলিশ সুপার মাকসুদা আকতার খানম এর আগে অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি)-তে কর্মরত ছিলেন।

আরো পড়ুন:মেহেরপুরে একের পর এক বোমা উদ্ধার

মাকসুদা আকতার খানম তাঁর দক্ষতা, সততা ও নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ প্রদত্ত রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদকে ভূষিত হন। এছাড়াও তিনি বাংলাদেশ ওমেন্স পুলিশ নেটওয়ার্ক কর্তৃক এক্সিলেন্স উইমেন পুলিশ এওয়ার্ড এবং বাংলাদেশ মহিলা সংস্থা কর্তৃক 'জয়িতা' পদকে ভূষিত হন।

মাকসুদা আকতার খানম ২৭তম বিসিএস এর একজন চৌকস ও দূরদর্শী পুলিশ অফিসার। ২০০৮ সালে বিসিএস ক্যাডার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর থানাধীন ইসলামপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

আরো পড়ুন:৫ দিনের রিমান্ডে ফরহাদ হোসেন

এছাড়া, তিনি সফেন প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক, দৈনিক বাংলাদেশ সমাচার ও দৈনিক বাংলাদেশ ডায়েরি পত্রিকার সম্পাদক এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ড. খান আসাদুজ্জামানের সহধর্মিনী।

মেহেরপুর থেকে মাদক, সন্ত্রাস, চুরি ও ডাকাতিসহ সকল প্রকার অপরাধ মূলক কর্মকান্ডের বিরুদ্ধে তিনি সোচ্চার ভূমিকা রাখবেন এমনটাই আশা করছেন এ জেলার সচেতন মহল।


তরিকুল ইসলাম