মেহেরপুরে সীমান্তে মার্কিন ডলার উদ্ধার

 অনলাইন ডেস্ক    ১২ নভেম্বার, ২০২৩ ১৭:১০:০০নিউজটি দেখা হয়েছে মোট 18 বার

মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্তে গত শনিবার রাত ৯টার সময় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৪টি বান্ডিলে ৩৩ হাজার ২ শত মার্কিন ডলার উদ্ধার করেছে ৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জোয়ানরা।

মেহেরপুর জেলার সীমান্ত এলাকা বুড়িপোতা মাঠ থেকে মার্কিন ডলারগুলো উদ্ধার করে বিজিবি। মার্কিন ডলারের বাংলাদেশী টাকায় মূল্য ৩৬ লাখ ৫২ হাজার টাকা। উদ্ধারকৃত মার্কিন ডলারগুলো মেহেরপুর ট্রেজারী অফিসে জমা করার র্কাযক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিজিবি ৬ চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক ও পরিচালক লেঃ কর্নেল সাঈদ মুহাম্মদ জাহিদুর রহমান পিএসসি আজ রোববার (১২ নভেম্বর) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: গাংনী র‌্যাব-১২ এর অভিযানে চুয়াডাঙ্গা থেকে ৯৩ পিস ইয়াবাসহ ব্যবসায়ি আটক...

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, মেহেরপুরের সীমান্তবর্তী বুড়িপোতা এলাকা দিয়ে মার্কিন ডলার ভারতে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুড়িপোতা মাঠে ভারপ্রাপ্ত কোর্য়াটার মাষ্টার সহকারী পরিচালক মোঃ হায়দার আলী এবং বুড়িপোতা বিওপি কমান্ডার হাবিলদার মোঃ মোতালেব হোসেন সঙ্গীয় টহল দল নিয়ে সীমান্ত পিলার ১১৬/৪-এস হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে টহল পরিচালনা করেন।

বিজ্ঞপ্তি সূত্রে আরও জানা গেছে, এ সময় একজন ব্যক্তি ধান ক্ষেতে পানি দেওয়া অবস্থায় বিজিবি সশস্ত্র টহল দলকে দেখে দৌড়ে পালিয়ে যায়। তৎক্ষণাত টহল দল পানির পাম্প এলাকায় গিয়ে পুরাতন কাপড় দ্বারা ঢাকা একটি কালো পলিথিনের ব্যাগ দেখতে পায়। পলিথিনের ব্যাগটি তল্লাশী করে স্কচটেপ দিয়ে মোড়ানো ৪টি বান্ডিলে ৩৩ হাজার ২ শত মার্কিন ডলার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

অনলাইন ডেস্ক