আগ্রাসী রূপ নিচ্ছে রেমাল, আছড়ে পড়ছে বড় বড় ঢেউ

 অনলাইন ডেস্ক    ২৬ মে, ২০২৪ ১৫:২৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

রেমাল ঘূর্ণিঝড় ভয়ঙ্কর রূপে শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে। আগ্রাসী রূপ উপকূলে উপকূলে। প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে সাগর ও নদী তীরবর্তী এলাকাগুলোর আবহাওয়া। পূর্ণশক্তি নিয়ে দেশের উপকূলে ঝড়ের অগ্রভাগ এগিয়ে আসছে। বয়ে যাচ্ছে দমকা ও ঝড়ো হাওয়া।

সাগর ফুঁসে উঠেছে স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি মাত্রায়। গর্জন তুলে হুংকার দিচ্ছে বড় বড় ঢেউ, জানান দিচ্ছে রেমালের তেজ। জেলায় জেলায় ঝড়ো হাওয়ার পাশাপাশি বৃষ্টি হচ্ছে।

নদীর পানি বেড়ে উপকূল ছাপিয়ে ঢুকে পড়ছে লোকালয়ে। ভেঙেছে বাঁধ। কুয়াকাটা সমুদ্র সৈকতে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ। ভেঙে যাচ্ছে আশপাশের ছোট ছোট দোকানপাট। পানির উচ্চতা বৃদ্ধি আর তীব্র ঢেউয়ের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে জিওটিউব, জিও ব্যাগ।

আরও পড়ুন: সমালোচনা শুদ্ধ করে, তবে গঠনমূলক হওয়া প্রয়োজন: কাদের...

এরই মধ্যে বাতাসের প্রবল গতিবেগে লণ্ডভণ্ড পরিস্থিতি তৈরি হয়েছে উপকূলীয় এলাকাগুলোতে। বিভিন্ন জায়গায় ঝড়ো হাওয়া ও থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অফিস বলছে, এটি অতিক্রমের সময় ৮ থেকে ১০ ফুট জলোচ্ছ্বাস হতে পারে। সেই সঙ্গে অতি ভারি বৃষ্টিতে ৫ জেলায় ভূমিধসের শঙ্কার কথাও জানিয়েছে সংস্থাটি। ইতোমধ্যে বরগুনার কিছু এলাকা প্লাবিত হয়েছে, দুর্ভোগে পড়েছেন আশপাশের বাসিন্দারা।

অনলাইন ডেস্ক