৩ দফা দাবীতে কর্মবিরতিতে যাচ্ছেন ইবি শিক্ষকরা

 ইবি প্রতিনিধি    ২৫ জুন, ২০২৪ ১০:২৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক সর্বজনীন পেনশন 'প্রত্যয়' স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহার, অষ্টম জাতীয় বেতনস্কেল সংশোধনের দাবিতে আন্দোলনকালে প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবীতে কর্মবিরতির ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

সোমবার (২৪ জুন) দুপুরে ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শিক্ষক সমিতির ঘোষণা অনুযায়ী আগামী ২৫ শে জুন, মঙ্গলবার থেকে ২৭ জুন বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষদ ভবনের নিচতলায় অবস্থান করে কর্মবিরতি পালিত হবে। তবে পরীক্ষাসমূহ এই কর্মসূচির আওতামুক্ত থাকবে।

আরও পড়ুন: খালেদা জিয়ার প্রতি অমানবিক ও অসাংবিধানিক আচরণ করা হচ্ছে: ইউট্যাব...

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, গত পরশু ফেডারেশনের মিটিংয়ের সিদ্ধান্ত মতে সারা বাংলাদেশে যে কর্মসূচি ঘোষণা করা হয়, তাদের সাথে আমরাও একযোগে কাল থেকে কর্মবিরতিতে নামছি। এটা যেহেতু কমন ইন্টারেস্ট তাই আভ্যন্তরীণ কোনো বাধা বা চ্যালেঞ্জ থাকার কথা না। দাবি মেনে না নিলে ১ জুলাই থেকে লাগাতার কর্মসূচিতে যাব।

ইবি প্রতিনিধি