গরিবদের জন্য হিরো আলমের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু

 অনলাইন ডেস্ক    ১১ সেপ্টেম্বার, ২০২৩ ১৭:৩০:০০নিউজটি দেখা হয়েছে মোট 31 বার

হবিগঞ্জের চুনারুঘাটের নরপতি গ্রামের শিক্ষক মোখলেসুর রহমান দেশজুড়ে আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলমকে ভালোবেসে উপহার দিয়েছিলেন টয়োটা নোয়াহ ১৯৯৮ মডেলের একটি মাইক্রোবাস। সেই উপহারের গাড়িটিকে অ্যাম্বুলেন্সে পরিণত করেছেন হিরো আলম।

শনিবার বিকাল ৫টার দিকে বগুড়ার এরুলিয়া এলাকায় সদর, নন্দীগ্রাম ও কাহালু উপজেলার গরিব মানুষের জন্য ফ্রি অ্যাম্বুলেন্সটি চালু করে হিরো আলম ফাউন্ডেশন।

গত ফেব্রুয়ারিতে তিনি উপহারের গাড়িটি পেয়ে ঘোষণা দিয়েছিলেন— এটিকে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস হিসেবে এলাকার মানুষের জন্য চালু করবেন।

আরও পড়ুন: গ্রীষ্মকালীন মেয়েদের হ্যান্ডবল টুর্নামেন্ট বাড়িবাঁকা চ্যাম্পিয়ন...

পরে বগুড়ার একটি ওয়ার্কশপ থেকে তাদের নিজের খরচে গাড়িটিকে অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করেন।

উদ্বোধনের সময় হিরো আলম বলেন, গাড়িটি আমি চালাতে পারতাম। কিন্তু আমি এলাকার দরিদ্র মানুষের চিকিৎসা সেবার জন্য কাজে লাগাতে চেয়েছি। সেই জন্য আজ এই অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করলাম। এই অ্যাম্বুলেন্স বগুড়া সদর উপজেলায় সপ্তাহে থাকবে তিন দিন। বাকি দুদিন করে থাকবে কাহালু ও নন্দীগ্রামে।

তিনি আরও বলেন, এটি ৯৯৯-এর আওতায় সেবা দেবে। এছাড়াও সাধারণত রোগী পরিবহণ করতে কোনো ভাড়া দিতে হবে না। তবে সামর্থ্যবান রোগী দূরে কোনো হাসপাতালে গেলে গাড়ির গ্যাসের টাকা দিতে পারেন। যদি না দেন, তা হলে হিরো আলম ফাউন্ডেশনের পক্ষ থেকে সেটিও পরিশোধ করা হবে।

আরও পড়ুন: ঢাকায় এসে পৌছিয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট...

হিরো আলম বলেন, আমাকে আরো ২ টি জাইগা থেকে গাড়ি দিতে চেয়েছে। সেগুলো পেলেও অ্যাম্বুলেন্স সার্ভিস হিসেবে চালু করব।

উল্লেখ্য,চলতি বছরে বগুড়া-৬ ও বগুড়া-৪ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হন হিরো আলম। এছাড়াও ঢাকা ১৭ আসনের উপ নির্বাচন করে আলোচনায় আসেন হিরো আলম।

অনলাইন ডেস্ক