রমজানে নতুন সূচিতে চলছে সরকারি অফিস-ব্যাংক-আদালত

 অনলাইন ডেস্ক    ১২ মার্চ, ২০২৪ ১১:৩০:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

পবিত্র রমজান মাস উপলক্ষে আজ মঙ্গলবার (১২ মার্চ) থেকে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে সরকারি অফিস-ব্যাংক-আদালত। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট জোহরের নামাজের বিরতি থাকবে।

জানা গেছে, সেহরি ও ইফতারের সময় বিবেচনায় সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য এ সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

ব্যাংকের অফিস সূচি সকাল সাড়ে ৯টা থেকে বেলা চারটা পর্যন্ত চলবে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বর্তমানে এ অফিস চল তো সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

আরও পড়ুন: টেলিটক-গ্রামীণফোন-রবিকে একীভূত লাইসেন্স দিলো বিটিআরসি...

আদালতের সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। আপিল বিভাগের আদালতের কার্যক্রম চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত। তবে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে আপিল বিভাগের অফিসের কার্যক্রম।

হাইকোর্ট বিভাগের আদালতের কার্যক্রম চলবে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা ১৫ মিনিট পর্যন্ত। অফিস চলবে সকাল ৯টা ১৫ মিনিট থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

তবে সপ্তাহে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত নতুন এই সময়সূচিতে ব্যাংকের অফিস ও লেনদেন চলবে। রোজা শেষে ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি আবার আগের অবস্থায় ফিরে যাবে।

অনলাইন ডেস্ক