নির্বাচনের আগেই চার মেগা প্রকল্প উদ্বোধন করবে সরকার

 অনলাইন ডেস্ক    ২২ আগষ্ট, ২০২৩ ০৯:৪০:০০নিউজটি দেখা হয়েছে মোট 22 বার

বর্তমানে বাংলাদেশে চলছে সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড ও মেগা প্রকল্পের কাজ। চলমান মেগা প্রকল্পের মধ্যে দেশের ১৪০ টি সেতু, কর্ণফুলী টানেল, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও মেট্রোরেল এই চার প্রকল্পের কাজ নির্বাচনের আগেই শেষ হবে।

রোববার সকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চলতি বছরের সেপ্টেম্বর এবং অক্টোবর এই দুই মাসে সরকারের চারটি মেগা প্রকল্প উদ্বোধনও করা হবে।

তিনি জানান, বহুল প্রতীক্ষিত বাংলাদেশের উড়াল সড়কের উদ্বোধন হবে আগামী ২ সেপ্টেম্বর, মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন হবে ২০ অক্টোবর, দেশের ১৪০ টি সেতুর উদ্বোধন হবে ২২ অক্টোবর এবং ২৮ অক্টোবর উদ্বোধন করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল।

এই চারটি মেগা প্রকল্পের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী...

বহুল প্রতীক্ষিত ১৯ দশমিক ৭৩ কিলোমিটার দৈর্ঘের বাংলাদেশের উড়াল সড়কটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুরু করে বনানী, তেজগাঁও, মগবাজার, সায়েদাবাদ ও যাত্রাবাড়ী হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী গিয়ে শেষ হবে। ইতিমধ্যে এই সড়কের টোলও নির্ধারণ করা হয়েছে, যা সর্বোচ্চ ৪০০ টাকা এবং সর্বনিম্ন ৮০ টাকা। তবে এই এলিভেটেড এক্সপ্রেসওয়েতে আপাতত মোটর সাইকেল চলবে না।

অন্যদিকে বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চললেও তা বাড়ানো হয়েছে আগারগাঁও থেকে মতিঝিল অংশ পর্যন্ত। যেটির উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী।

এছাড়াও চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল ও দেশের ১৪০ টি সেতুরও উদ্বোধন করা হবে নির্বাচনের আগেই।

অনলাইন ডেস্ক