চীনের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

 অনলাইন ডেস্ক    ৮ জুলাই, ২০২৪ ১২:০৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

চার দিনের সরকারি সফরে চীনের রাজধানী বেইজিংয়ের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (৮ জুলাই) সকাল ১১টায় প্রধানমন্ত্রীকে বহন করা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি চার্টার্ড ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

বেইজিং সময় সন্ধ্যা ৬টার সময় দেশটির ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে ফ্লাইটটির। এর আগে রোববার (৭ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সফর নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী জানান, চীনের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের আমন্ত্রণে ৮ থেকে ১১ জুলাই বেইজিং সফর করবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীকে বহন করা ফ্লাইটটি চীনের স্থানীয় সময় বিকেল ৬টায় বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হবে।

এর আগেও তিনি একাধিকবার চীন সফর করেছেন। দুই দেশ আগামী বছর তাদের প্রথম কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে। বিগত ২১-২২ জুন তার শেষ ভারত সফরের ১৫ দিনের মধ্যেই বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসন্ন এই চীন সফর হতে যাচ্ছে।

অনলাইন ডেস্ক