রাজনৈতিক দল গঠন নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ

 অনলাইন ডেস্ক    ১৭ সেপ্টেম্বার, ২০২৪ ১৭:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 12 বার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে রাজনৈতিক দল গঠনের বিষয়ে মুখ খুলে কেন্দ্রীয় সমন্বয়ক ও অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়া বলেছেন, রাজনৈতিক দল গঠনের বিষয়টিকে নিতান্তই গুজব।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক দলের ব্যাপারে যে রিউমার বা কথাবার্তা শোনা যাচ্ছে, অনেকেই শুনতে চাচ্ছে আমাদের থেকে। এটা আমরা এর আগেও স্পষ্টভাবে বলেছি- এখনই কোন রাজনৈতিক দল খোলার কোন অভিপ্রায় আমাদের নেই।

এ সময় আসিফ মাহমুদ আরও বলেন, এই অন্তর্বর্তী সরকারে যারা আছেন, কারোরই ক্ষমতার অভিলাষ নেই। সবারই পেশাগত জীবন আছে, সবাই সেখানে ফিরে যেতে চায়। কিন্তু দেশের মানুষ একটা অভুত্থানের মধ্য দিয়ে যে দায়িত্বটা এই অন্তর্বর্তী সরকারকে দিয়েছে, সেটি যথাযথভাবে পালন করে মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে একটা নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করাই আমাদের লক্ষ্য।

শ্রমিক অসন্তোষের বিষয়ে এ উপদেষ্টা বলেন, আমরা যে কমিটি করে দিয়েছি, পর্যবেক্ষণ সেল করা হয়েছে। সেখানে শ্রমিকেরা অভিযোগ জানাচ্ছেন। তারা আস্থা রেখেছেন বলে তাদেরকে ধন্যবাদ জানাই। সেল খুব দ্রুতই পদক্ষেপ নেবে। আমাদের সেই কমিটি কিন্তু বিভিন্ন জায়গায়, আশুলিয়ায় শ্রমিক আনরেস্টের জায়গায় ভিজিট করছেন এবং সমস্যাগুলোকে অ্যাড্রেস করার চেষ্টা করছেন।

তবে সংষ্কারের আগে নির্বাচন নয় বলে মন্তব্য করেন উপদেষ্টা বলেন, যে সংষ্কারের কথা আমরা বলছি সেটা ছিল একদফারই অংশ। শেখ হাসিনা সরকারের পতন হয়েছে অভ্যুত্থানের মধ্য দিয়ে, কিন্তু একদফার যে মূল অংশ, ফ্যাসিবাদি ব্যবস্থার বিলোপ- সেই ব্যবস্থার বিলোপের জন্য যে সংষ্কারগুলো অত্যাবশকীয় সেগুলো করার উদ্যোগ নেয়া হয়েছে এবং এটা জনগণের ম্যান্ডেটের ভিত্তিতেই হয়েছে।

জনগণ নির্বাচনের জন্য কিংবা ক্ষমতার পালাবদলে অভ্যুত্থানের জন্য আসেনি। যদি আসতো সেটা ৭ জানুয়ারির নির্বাচনের আগেই আসতো বলে আমি মনে করি। এই অভ্যুত্থান হয়েছে স্পষ্টভাবেই ফ্যাসিবাদি ব্যবস্থার বিলোপের জন্য।

অনলাইন ডেস্ক