উন্নয়নে বদলে যাওয়া জনপদে সাজ সাজ রব

 অনলাইন ডেস্ক    ২ আগষ্ট, ২০২৩ ১৪:৩২:০০নিউজটি দেখা হয়েছে মোট 13 বার

আজ বুধবার (২ আগস্ট) রংপুরে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জন্য নগরজুড়ে চলছে সাজ সাজ বর। রং-বেরংয়ের তোরণে সেজে উঠেছে এলাকা। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে মহানগরী। এদিন জনসভায় যোগ দেয়ার পাশাপাশি ২৭টি প্রকল্প উদ্বোধন ও ৫টির ভিত্তিস্থাপন করবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা।

এছাড়াও তার এ সফরে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের বার্তা আশা করছেন রংপুরের মানুষরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানারো জন্য পোস্টার, ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো শহর। বৈদ্যুতিক পিলার, ল্যাম্প পোস্ট, গাছ - কোথাও ফাঁকা নেই। ধুয়ে-মুছে চকচক করা ফেলেছে রংপুরের রাস্তাঘাট।

মাত্র পাঁচ মাস বাকি জাতীয় নির্বাচনের। এরই মধ্যে রংপুর মহানগরীর এ মহাসমাবেশকে বিশেষ গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে কেন্দ্র থেকে প্রান্ত পর্যন্ত।

 শুধু তাই নয়, গেলো সাড়ে ১৪ বছরে রংপুরকে বিভাগ ঘোষণা সহ একগুচ্ছ পরিকল্পিত উন্নয়ন কার্যক্রমে পুরো এলাকায় এখন দৃশ্যমান চিত্র। উত্তর জনপদের একেবারে প্রান্ত সীমানার এ বিভাগের সার্বিক উন্নয়নে এখন পরিস্থিতি এতোটাই বদলে গেছে, যা সর্বস্তরের জনগণ সুফল পাচ্ছেন পরিকল্পিত উন্নয়নের।

আওয়ামী লীগ সভাপতি আজ এখানে শুধু প্রকল্পই উদ্বোধন করবেন না, বেলা ৩টায় জেলা স্কুল মাঠে আয়োজিত বিভাগীয় জনসমাবেশে ভাষণও দেবেন।

আরও পড়ুন: এশিয়া মহাদেশ থেকেই প্রযুক্তির পরবর্তী বিপ্লব হবে: মোস্তাফা জব্বার...

ধারণা করা হচ্ছে, প্রায় এক যুগ পর রংপুর যাওয়া প্রধানমন্ত্রীকে একনজর দেখার জন্য ১০ লাখ মানুষের সমাগম হবে স্কুল মাঠে। অনেকের আশা, তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন সহ শিল্পায়নের নতুন ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী৷

গতকাল মঙ্গলবার দুপুরের দিকে কেন্দ্রীয় নেতাদের নিয়ে রংপুর জেলা স্কুলে সমাবেশের মাঠ পরিদর্শন করেন আওয়ামী লীগ দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, রপান্তরিত উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে বঙ্গবন্ধুর কন্যা এখান থেকে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন।

 তিনি আরও বলেন, বিএনপির ভাটাপড়া আন্দোলন নয়, ৭০ শতাংশ মানুষ উন্নয়নের পক্ষে দাঁড়াবেন।

এদিকে, জনসভার আইনশৃঙ্খলা পরিস্থিতি নির্বিঘ্ন করতে গোয়েন্দা পুলিশ, র্যাব সদস্যরা প্রস্তুতি নিয়েছেন।


অনলাইন ডেস্ক