টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

 অনলাইন ডেস্ক    ১৭ মার্চ, ২০২৪ ১৫:০৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকীতে আজ রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টা ৪০ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাতে অংশ নেন তারা।

এর আগে, সকাল ৭টার সময় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

ধানমন্ডিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যান। সকাল সোয়া ১০টার সময় টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি। সেখানে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিসৌধের ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন তারা।

এরপর রাষ্ট্রপতিকে বিদায় জানিয়ে সমাধিসৌধ কমপ্লেক্সের ১ নম্বর গেটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

আরও পড়ুন: গাংনীতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত...

অনুষ্ঠানমালায় রয়েছে বঙ্গবন্ধু ও শিশু অধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, ৩ দিনব্যাপী বইমেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান এবং অসচ্ছল-মেধাবী শিশু শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণসহ নানা আয়োজন।

সরকারের দুই সর্বোচ্চ ব্যক্তির সফরকে ঘিরে নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। বিকেলে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার।

অনলাইন ডেস্ক