রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

 অনলাইন ডেস্ক    ৮ অক্টোবার, ২০২৩ ১৯:০০:০০নিউজটি দেখা হয়েছে মোট 24 বার

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার (৮ অক্টোবর) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে বিসিএস কর্মকর্তাদের হাতে প্রশিক্ষণ কোর্সের সনদ তুলে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীন বিসিএস কর্মকর্তাদের ‘৪১-এর স্মার্ট বাংলাদেশ গড়ার মূল সৈনিক’ আখ্যায়িত করে দেশের অব্যাহত ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে তাদের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ‘রিজার্ভ নিয়ে অনেকে কথা বলে—আমি বলছি, রিজার্ভ নিয়ে অত চিন্তার কিছু নেই। আমার গোলায় যতক্ষণ খাবার আছে, ততক্ষণ আমরা চিন্তা করি না।’

তিনি অনুষ্ঠান থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন ৫টি প্রকল্প ও কর্মসূচির আওতায় নির্মিত ভবন ও ‘গভর্ণমেন্ট এমপ্লয়মেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম-জিইএমএস’ সফটওয়্যার উদ্বোধন করেন।


শেখ হাসিনা নতুন বিসিএস কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, ‘আপনাদের সজাগ থাকতে হবে যাতে দেশের প্রতিটি উন্নয়ন অব্যাহত ও টেকসই হয়, যার জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে।’

আরও পড়ুন: ডিজেল-পেট্রোলের নতুন মূল্য নির্ধারণ...

প্রধানমন্ত্রী সফলভাবে কোর্স সম্পন্নকারী ১৯টি ক্যাডার সার্ভিসের ৬০২ জন শিক্ষার্থীর মধ্যে ৩০ জন কৃতি শিক্ষার্থীর হাতে ‘মেধা সনদ’ তুলে দেন ও তিনজনের মাঝে ‘মর্যাদা পদক’ বিতরণ করেন।


৬ মাসব্যাপী অনুষ্ঠিত ৭৫তম বুনিয়দি প্রশিক্ষণ কোর্সে তাহসিন বিনতে আনিস শীর্ষস্থান অর্জন করে রেক্টর পদক লাভ করেন।

উক্ত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীও বক্তৃতা করেন।

এছাড়া ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণকারিদের পক্ষে চারজন শিক্ষার্থী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

অনলাইন ডেস্ক