শেখ হাসিনাকে নিয়ে ভুল তথ্য প্রকাশ করে ক্ষমা চাইল ইন্ডিয়া টুডে এনই

 অনলাইন ডেস্ক    ২৬ জুলাই, ২০২৪ ১০:০৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

ভারত থেকে প্রকাশিত সংবাদ আউটলেট ইন্ডিয়া টুডে এনই ঢাকায় সহিংস সংঘর্ষের কারণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানযোগে সরিয়েনেয়ার দাবি করে প্রকাশিত একটি প্রতিবেদনের জন্য ক্ষমা চেয়েছে।

নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন ওই প্রতিবেদনের প্রতিবাদ জানানোর পর আউটলেটটির ওয়েবসাইটে লেখা হয়েছে, ‘ইন্ডিয়া টুডে এনই এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং এটি আমাদের প্রতিবেশী দেশে কোনো ধরনের বিভ্রান্তি বা উত্তেজনা সৃষ্টি করে থাকলে তার জন্য দুঃখ প্রকাশ করছে।’

ইন্ডিয়া টুডে এনইর খবরের শিরোনামটি ছিল, ‘সহিংস সংঘর্ষের কারণে ভারতীয় শিক্ষার্থীরা ঢাকা ছাড়ছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানে করে সরিয়ে নেয়া হয়েছে।’

আরও পড়ুন: শেখ হাসিনা কোথাও পালাবেন না: কাদের...

পরে গত ২১শে জুলাই ইন্ডিয়া টুডে এনইতে প্রকাশিত ওই প্রতিবেদনটির সত্যতা নাকচ করে প্রতিবাদ জানায় নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন।

হাইকমিশনকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা বাসস বলছে, যে কোনো দেশের সংকটময় মুহূর্তে গুজবের ওপর ভিত্তি করে এ ধরনের ভুল তথ্য ও প্রতিবেদন জনগণকে বিভ্রান্ত করতে পারে এবং পরিস্থিতিকে আরো বিশৃঙ্খল করে তুলতে পারে।

এছাড়া সংবেদনশীলতা অনুধাবন না করে এই ধরনের প্রতিবেদন কেবল জনগণ ও সমাজকে নেতিবাচকভাবে প্রভাবিতই করে না বরং যে কোনো সংবাদ আউটলেটের বিশ্বাসযোগ্যতাকেও প্রশ্নবিদ্ধ করে।

অনলাইন ডেস্ক