শেখ কামালের প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

 অনলাইন ডেস্ক    ৫ আগষ্ট, ২০২৩ ১৮:০৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 40 বার

বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। আজ শনিবার সকাল ৮টার সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, শাজাহান খান সহ অনেকেই।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনার জন্য মোনাজাত করা হয়।

এদিকে শেখ কামালের ৭৪তম জম্মবার্ষিকী উপলক্ষ্যে পৃথক বাণী দিয়েছেন বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

আরও পড়ুন: উন্নয়নে বদলে যাওয়া জনপদে সাজ সাজ রব...

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তার পৃথক বাণীতে বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামাল এক জন বহুমাত্রি প্রতিভার অধিকারী ছিলেন। তিনি ছিলেন বাংলাদেশের সেরা ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ এবং ছাত্র হিসেবে মেধাবী ছিলেন।

প্রধানমন্ত্রী তার পৃথক বাণীতে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন স্বাধীন বাংলাদেশের ক্রীড়া জগতের এক উজ্জ্বল সে লক্ষ্যে শেখ কামাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে ১০ লাখ টাকা অনুদান নিয়ে ‘খেলোয়াড় কল্যাণ তহবিল’ গঠন করেন।

শেখ কামালের জন্মবার্ষিকীতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আবাহনী ক্লাব প্রাঙ্গণে।

অনলাইন ডেস্ক