বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে বিমান বিক্রির প্রস্তাব পেশ করেছে বোয়িং

 অনলাইন ডেস্ক    ৭ ফেব্রুয়ারী, ২০২৪ ১৫:১১:০০নিউজটি দেখা হয়েছে মোট 13 বার

মার্কিন বিমান জায়ান্ট বোয়িং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে তাদের উড়োজাহাজ বিক্রির প্রস্তাব দিয়েছে। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী মোহাম্মদ ফারুক খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন।

বোয়িং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে নতুন উড়োজাহাজ বিক্রির প্রস্তাব দিয়েছে। আমরা চাই বোয়িং ক্রয় প্রক্রিয়ার অংশীদার হতে পারবে এবং এটি একটি প্রতিযোগিতার মাধ্যমে করা হবে সাংবাদিকদের বলেন।

জবাবে, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী বলেছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্র অবশ্যই বিমানের বহরে আরও বোয়িং বিমান যুক্ত করতে চায়। তবে, আমরা আর্থিক ও প্রযুক্তিগত দিক সহ সবকিছু বিবেচনা করব এবং তারপর সিদ্ধান্ত নেব।

আরও পড়ুন: পণ্যবাহি ট্রাকের চাঁদা আদায়কারী ২ চাঁদাবাজ গ্রেফতার...

ঢাকা থেকে নিউইয়র্কের মধ্যে সরাসরি ফ্লাইট পুনরায় চালু করার বিষয়ে যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অথরিটির (এফএএ) অডিট কবে শেষ হবে জানতে চাইলে মন্ত্রী বলেন, আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার একটি অডিট দল বর্তমানে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে কাজ করছে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দেশের পর্যটন ও বিমান শিল্পের উন্নয়নে অংশীদার হিসেবে একসঙ্গে কাজ করবে।

অস্ট্রেলিয়ার হাইকমিশনার নারদিয়া সিম্পসন পরে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কালে বলেন, দুই দেশের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ স্থাপনে আগ্রহ প্রকাশ করেন।

অনলাইন ডেস্ক