ভোটের মাঠে থাকবে ৫ লক্ষাধিক আনসার সদস্য

 অনলাইন ডেস্ক    ৫ জানুয়ারী, ২০২৪ ১৮:১১:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র ও ব্যালট বাক্সের নিরাপত্তা নিশ্চিত করতে সারা দেশে ৫ লাখ ১৭ হাজার ১৪৩ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

রাজধানীর খিলগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের আয়োজিত সংবাদ সম্মেলনে আজ শুক্রবার এ তথ্য জানান বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক।

মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সারা দেশে ৪২ হাজার ১৪৯টি ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষা ও ব্যালট বাক্সের নিরাপত্তা রক্ষায় ৫ লাখ ৫ হাজার ৭৮৮ আনসার ও ভিডিপির সদস্য মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: ঢাকায় আসছে জাপানের ১৬ সদস্যের পর্যবেক্ষক দল...

উপকূলের ১৩টি উপজেলা বাদে সকল উপজেলায় আনসার ব্যাটালিয়ন এর একটি করে স্ট্রাইকিং টিম নির্বাচনী পরিবেশ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার পরিকল্পনা অনুযায়ী দায়িত্ব পালন করছে।

তিনি আরও বলেন, নির্বাচনী কেন্দ্রের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে মোট ১২ জন করে আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। তাদের মধ্যে একজন প্লাটুন কমান্ডার (পিসি) ও একজন সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) এর নেতৃত্বে ৬ জন পুরুষ ও ৪ জন নারী ভিডিপি সদস্য নিয়োজিত থাকবেন।

সাধারণ মানুষ নির্ভয়ে ভোটকেন্দ্রে আসতে পারে সেজন্য আনসার ভিডিপির সদস্যরা নিরাপত্তার পরিবেশ নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে।

অনলাইন ডেস্ক