প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হলেন ফরহাদ হোসেন

 অনলাইন ডেস্ক    ১২ জানুয়ারী, ২০২৪ ১০:১৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 18 বার

টানা তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে এবার পূর্ণ মন্ত্রী হলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। গেল মন্ত্রী পরিষদে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা ফরহাদ এবার একই মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

বঙ্গভবনে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ শেষে মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

ফরহাদ হোসেন ১৯৭২ সালের ৫ জুন মেহেরপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মোহাম্মদ সহীউদ্দিন বিশ্বাস মেহেরপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধকালীন সংগঠক। মুক্তিযুদ্ধে অবদানের জন্য ২০২২ সালে সহীউদ্দিনকে মরণোত্তর স্বাধীনতা পুরস্কারে ভূষিত করা হয়।

আরও পড়ুন: শপথ নিতে বঙ্গভবনে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা...

ফরহাদ হোসেন বর্তমানে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি প্রথম ২০১৪ সালে নৌকা প্রতীক নিয়ে মেহেরপুর-১ আসনে জয় লাভ করেন। পরবর্তীতে ২০১৮ সালে জয়লাভ করলে বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। জেলাটি প্রথম মন্ত্রিত্বের স্বাদ পায় ফরহাদ হোসেনের মাধ্যমে।

এবার পূর্ণ মন্ত্রিত্বের অলংকার যোগ হয়েছে মেহেরপুর জেলার ইতিহাসে। ফরহাদ হোসেনকে পূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় খুশি এলাকার সাধারণ মানুষ।

অনলাইন ডেস্ক