মায়ের মমতায় দেশ চালাই: শেখ হাসিনা

 অনলাইন ডেস্ক    ৯ জানুয়ারী, ২০২৪ ১০:০০:০০নিউজটি দেখা হয়েছে মোট 15 বার

মায়ের মমতায় দেশ চালান বলে গত সোমবারবিকেলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানুষই তাকে ভালোবেসে এই জায়গায় নিয়ে এসেছেন। কখনোই তিনি ভাবেননি এই পদ অনেক কিছু। গণভবনে দেশি-বিদেশি নির্বাচনী পর্যবেক্ষকদের প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমি খুবই সাধারণ মানুষ। মনে করি, এটা মানুষকে সহায়তার একটা সুযোগ। তাই পরবর্তী পাঁচ বছর হবে অর্থনৈতিকভাবে মানুষকে আরেকটু ভালো রাখার জন্য। মার্কিন পর্যবেক্ষকের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রসহ অনেক দেশের সঙ্গেই আমাদের সুসম্পর্ক রয়েছে।

তবে আমাদের দিক থেকে তো কোনো সমস্যা নেই। আপনার কী মনে হয় না যে, এই নির্বাচন আপনাদের দেশের চেয়ে ভালো হয়েছে। আমি কারও ওপর কখনো প্রতিশোধ নেই না।

আরও পড়ুন: নির্বাচনে ৪১.৮ শতাংশ ভোট পড়েছে: সিইসি...

বিবিসির সাংবাদিকের প্রশ্নে শেখ হাসিনা বলেন, প্রত্যেক দলের নিজের মতো করে সিদ্ধান্ত নেয়ার অধিকার আছে। তারা (বিএনপিকে ইঙ্গিত করে) মানুষ মারছে, তারা তো রাজনৈতিক নয়, সন্ত্রাসী কার্যক্রম করছে। তাদের কর্মসূচি তো মানুষ গ্রহণ করে না। এবার করেনি। আমরা মনে করি, মানুষ এই নির্বাচনে এসেছে। জনগণের অংশগ্রহণই বড় কথা।

যারা নির্বাচন নিয়ে সমালোচনা করছেন, সেটা তাদের স্বাধীনতা। আমার আত্মবিশ্বাস রয়েছে।

শান্তিতে নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের সাজার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, শ্রম আদালতের রায়ে ড. ইউনূস সাজা পেয়েছেন। এখানে আমার তো কিছু করার নেই।

অনলাইন ডেস্ক