শরিকদের ৭ আসন ছাড়ল আওয়ামী লীগ

 অনলাইন ডেস্ক    ১৫ ডিসেম্বার, ২০২৩ ১১:৪৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 31 বার

১৪ দলের শরিকদের জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় জোট সমন্বয়ক আমির হোসেন আমুর বাসায় ১৪ দলের শরিকদের সঙ্গে এক বৈঠকে ৭টি আসন ছাড়তে সম্মত হয়েছে আওয়ামী লীগ।

বৈঠকের একটি সূত্র জানিয়েছে, জোট শরিকদের মধ্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে তিনটি, জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) তিনটি ও জাতীয় পার্টিকে (জেপি) একটি আসন ছেড়েছে আওয়ামী লীগ।

ওয়ার্কার্স পার্টি পেয়েছে বরিশাল-৩, রাজশাহী-২ ও সাতক্ষীরা-১। জাসদ কুষ্টিয়া-২, লক্ষ্মীপুর-৪, ও বগুড়া–৪, জেপি পিরোজপুর-২।


এর মধ্যে বরিশাল–৩ আসনে প্রার্থিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু মনোনয়নপত্র জমা দিয়েছেন কুষ্টিয়া–২ আসনে ও জেপি সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু নির্বাচন করছেন পিরোজপুর–২ আসনে।

এছাড়া রাজশাহী-২ আসনে ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, সাতক্ষীরা-১, একই দলের মোস্তফা লুৎফুল্লাহ আহসান, লক্ষীপুর-৪ আসনে জাসদের মোশারফ হোসেন এবং বগুড়া-৪ আসনে একই দলের রেজাউল করিম তানসেন নির্বাচন করবেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে রওশন এরশাদ...

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত কয়েকদিন ধরেই আসন বন্টন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করে আসছিল ১৪ দলের শরিকরা। এখন পর্যন্ত ক্ষমতাসীনদের সঙ্গে অন্তত তিনটি বৈঠক করেছে তারা।

প্রথম দফায় গত ৪ ডিসেম্বর জোট নেতারা বসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। সে সময় জোট নেতারা তাদের প্রত্যাশা অনুযায়ী আসনের একটি তালিকা আওয়ামী লীগ সভাপতিকে দিয়েছিলেন।

ক্ষমতাসীন দলের নেতারা বলে আসছেন, এবারের নির্বাচনে দলের কেউ স্বতন্ত্র প্রার্থী হলে তাতে বাধা দেওয়া হবে না।

অনলাইন ডেস্ক