নতুন রেলপথ উদ্বোধন করতে আজ কক্সবাজারে আসছেন, প্রধানমন্ত্রী

 অনলাইন ডেস্ক    ১১ নভেম্বার, ২০২৩ ১১:৩৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 36 বার

নতুন রেলপথ উদ্বোধন করতে আজ শনিবার (১১ নভেম্বর) কক্সবাজারে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন নতুন নির্মিত দোহাজারী-কক্সবাজার রেললাইন, দেশের প্রথম আইকনিক রেলস্টেশন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প ও গভীর সমুদ্রবন্দরসহ ১৪টি প্রকল্প উদ্বোধন করবেন তিনি।

ট্রেনে চড়ে কক্সবাজার আইকনিক স্টেশন থেকে রামু স্টেশন পর্যন্ত পরিদর্শনের কথা রয়েছে তার। রেলপথ উদ্বোধন ঘিরে এই পর্যটন নগরীতে বিরাজ করছে উৎসব।

প্রধানমন্ত্রীকে বরণ করতে পুরো শহরে ব্যাপক প্রস্তুতি চলছে। জেলা প্রশাসন ও দলীয় নেতাকর্মীরা ব্যস্ত সময় পার করছেন। নগরীজুড়ে বিরাজ করছে সাজ সাজ রব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন ১৮ হাজার ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন। একই সঙ্গে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ৮৮ হাজার কোটি টাকার ১৯টি প্রকল্প। তৈরি করা হয়েছে সভাস্থলের মাঠ ও আশপাশের এলাকা।

আরও পড়ুন: রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে নির্বাচনের সম্ভাব্য সময় জানালেন সিইসি...

সেখানে তিনি এক সুধী সমাবেশ শেষে উদ্বোধন করবেন রেললাইন। ট্রেনে করে ঘুরে দেখবেন রেললাইনের কিছু অংশ।

এরপর তিনি যাবেন মহেশখালী উপজেলার মাতারবাড়িতে, সেখানে আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন তিনি। দীর্ঘ ২৮ বছর পর আজ প্রধানমন্ত্রী মাতারবাড়ি সফরে আসছেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সব প্রস্তুতি শেষ। রেলস্টেশন, মাতারবাড়ি সভাস্থলসহ সবকিছু সাজানো শেষ হয়েছে। নিরাপত্তাব্যবস্থা জোরদার রয়েছে।

অনলাইন ডেস্ক