একাত্তর যেমন ভুলিনি, চব্বিশও কেউ ভুলবে না: সমাজকল্যাণ উপদেষ্টা

 অনলাইন ডেস্ক    ১৯ আগষ্ট, ২০২৪ ১২:২৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

ছাত্র জনতার অভ্যুত্থানে সরকার পতনের ঘটনায় আহতদের পুনর্বাসনে কাজ শুরু হয়ে গেছে জানিয়ে সমাজকল্যাণ উপদেষ্টা শারমিন এস মুরশিদ বলেন, একাত্তর যেমন আমরা ভুলিনি, তেমনি চব্বিশও কেউ ভুলবে না। আজ সোমবার (১৯ আগস্ট) সকালে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণ উপদেষ্টা বলেন, যারা এই অভ্যুত্থান ঘটিয়েছে তারা এ দেশের শ্রেষ্ঠ তরুণ। আন্দোলনে হতাহতদের স্মরণ রাখার জন্য যা করা দরকার সেটা করা হবে। ৭১ যেমন আমরা ভুলিনি, চব্বিশও কেউ ভুলবে না। ‘তবে অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাই মূলধারায় ফিরিয়ে এনে নিরাপদ জীবন নিশ্চিত করতে কাজ করা হবে।

স্কুলে এবং নিজ নিজ কর্মস্থলে ফিরিয়ে আনতে হবে’, যোগ করেন তিনি। ডাক্তারদের কাজ প্রশংসনীয় জানিয়ে শারমিন এস মুরশিদি বলেন, একসঙ্গে কাজ করে সবার সুস্বাস্থ্যের ব্যবস্থা করা হবে। হাসপাতালগুলো থেকে তথ্য সংগ্রহ করে ডেটাবেস তৈরি করা হবে।

তিনি আরও বলেন, ‘আজ থেকে পুনর্বাসনের কাজ শুরু হলো। ডেমোগ্রাফিক ম্যাপ তৈরি করে কাজে নেমে যাবে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এই যুবকরা পুনর্বাসিত না হলে আমার কেউ সুস্থ থাকব না। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় যত প্রকল্প আছে এখন সেগুলো এই আন্দোলনে আহতদের কথা মাথায় রেখে সাজানো হবে।’

অনলাইন ডেস্ক