খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন: রাষ্ট্রপতি

 অনলাইন ডেস্ক    ৬ আগষ্ট, ২০২৪ ১০:২৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হচ্ছে। সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোটা সংস্কার আন্দোলনের সময় আটকসহ সব মিথ্যা মামলায় আটক ব্যক্তিদের মুক্তি দেওয়া হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে রাষ্ট্রপতি বলেন, সর্বসম্মতিক্রমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। দেশের রাজনৈতিক পরিস্থিতি শান্ত করতে এবং উত্তেজনা ও বিশৃঙ্খলা বন্ধ করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি।

জনগণের জানমাল রক্ষায় সশস্ত্র বাহিনীর প্রতি কঠোর নির্দেশ প্রদান করছি। রাষ্ট্রপতি বলেন, দেশের অর্থনীতি, প্রশাসন ও শিল্প-কলকারখানা চালু রাখার লক্ষ্যে সকলকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানাই।

ছাত্র নতেৃবৃন্দ ও শিক্ষকদের সাথে আলোচনা সাপেক্ষে অতি শিঘ্রই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে জানিয়ে রাষ্ট্রপতি বলেন, এ ছাড়া যারা হত্যা ও সহিংসতার সাথে জড়িত, নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের আইনের আওতায় আনা হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান অনুযায়ী অনতিবিলম্বে বর্তমান সংসদ বিলুপ্ত করা হবে। দেশের সকল অফিস আদালত, আগামীকাল থেকেই স্বাভাবিকভাবে চলবে।

ভাষণের শেষে রাষ্ট্রপতি সবার প্রতি হিংসা-বিদ্বেষ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশ গড়ায় একযোগে কাজ করার আহ্বান জানান।

অনলাইন ডেস্ক