মঙ্গলবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

 অনলাইন ডেস্ক    ১৪ আগষ্ট, ২০২৩ ১৪:১৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 36 বার

সর্বকালের শ্রেষ্ঠ বিশ্ব নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগামীকাল মঙ্গবার (১৫ আগস্ট) সকাল ১১ টার সময় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করবেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১১টা পাঁচ মিনিটে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন বঙ্গবন্ধুর কন্যা। এরপর জেলা প্রশাসন আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদের মিলাদ মাহফিলে অংশ নেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া সহ পুরো জেলা জুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

আরও পড়ুন: খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে...

শোক দিবসে শোকের আবহ সৃষ্টি করতে মোড়ে মোড়ে কালো কাপড় দিয়ে বানানো হয়েছে তোরণ।

বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে ব্যানার ওফেস্টুন। বাসা-বাড়ি, দোকান ও বিভিন্ন প্রতিষ্ঠানে টাঙানো হয়েছে কালো পতাকা। টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় কর্মসূচি শেষে প্রিয় নেতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জ জেলা, টুঙ্গিপাড়া উপজেলা ও পৌরসভা থেকে সবস্তরের প্রস্তুতি শেষ করা হয়েছে। আমরা অধির আগ্রহে অপেক্ষা করে আছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসার জন্য।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস এর রাষ্ট্রীয় প্রোগ্রামটি টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়।

অনলাইন ডেস্ক