বিকেলে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসছেন প্রধান উপদেষ্টা

 অনলাইন ডেস্ক    ৩১ আগষ্ট, ২০২৪ ১০:৫৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দ্বিতীয়বারের মতো আজ শনিবার (৩১ আগস্ট) বিকেল ৩টার সময় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দেশের রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন। বৈঠক চলবে রাত ৮টা পর্যন্ত।

প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো হয়, বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর যেসব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন, এবারও তাদের সঙ্গে মতবিনিময় করা হবে।

এর আগে, ক্ষমতা গ্রহণের পর ৮ আগস্ট ড. ইউনূসের সঙ্গে বিএনপি, জামায়াতে ইসলামীসহ রাজনৈতিক দলগুলোর শীর্ষ নেতাদের বৈঠক হয়। সেদিনও আওয়ামী লীগ বা ১৪ দলীয় জোটের কেউ বৈঠকে ছিলেন না। আজও আওয়ামী লীগ বা ১৪ দলীয় জোটের কেউ বৈঠকে উপস্থিত থাকবেন না বলেই ধারণা করা হচ্ছে।

গত বৃহস্পতিবারও প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, দেশকে স্থিতিশীল পর্যায়ে নিয়ে যাওয়ার পর অন্তর্বর্তী সরকার নির্বাচন করবে বলে তাদের জানিয়েছে।

বৈঠকে আলোচনা ফলপ্রসূ হয়েছে জানিয়ে ফখরুল বলেন, অন্তর্বর্তী সরকারের নেতৃত্বে থাকা ড. মুহাম্মদ ইউনূস দেশপ্রেম, আন্তরিকতা ও যোগ্যতা দিয়ে দ্রুত দেশকে স্থিতিশীল অবস্থা আনতে পারবেন বলে আশা করি। একইসঙ্গে তিনি একটা নির্বাচনের ঘোষণা দিতে পারবেন।

১২ আগস্ট প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করে বিএনপি ও জামায়াতে ইসলামী। সেখানে, আওয়ামী লীগ দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে বলে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে অভিযোগ জানিয়েছেন বিএনপি নেতারা।

অন্যদিকে ভারত থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চক্রান্ত চলছে বলে প্রধান উপদেষ্টাকে সতর্ক করেছেন জামায়াত নেতারা। ওইদিন গণঅধিকার পরিষদসহ কয়েকটি রাজনৈতিক দল ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তার রাষ্ট্রীয় বাসভবনে বৈঠক করেছে।

অনলাইন ডেস্ক