প্রথম দিনে মনোনয়ন ফরম বিক্রি করে কত টাকা আয় হলো আওয়ামী লীগের?

 অনলাইন ডেস্ক    ১৯ নভেম্বার, ২০২৩ ১২:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 24 বার

আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত শনিবার দলের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। প্রথম দিন ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি এই তে আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, মনোনয়ন ফরম বিক্রির মধ্যে এক হাজার ৬০ জন সরাসরি এবং ১৪ জন অনলাইনে সংগ্রহ করেছেন।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন ২১৪টি বিক্রি হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ২০১টি, ময়মনসিংহ বিভাগে ১০৫টি, সিলেট বিভাগে ৫৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

প্রতি ফরম ৫০ হাজার টাকা করে বিক্রি করে দলটির মোট আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

আরও পড়ুন: আজ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু...

এর আগে, শনিবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর বেলা সাড়ে ১১টার সময় সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় মনোনয়ন ফরম কিনার জন্য। ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়া যাবে।

মনোনয়ন ফরম সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। ফটোকপির ওপর নির্বাচনী এলাকা, মোবাইল ফোন নম্বর ও সাংগঠনিক পরিচয় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

অনলাইন ডেস্ক