৫ লক্ষাধিক শিক্ষার্থী সমাগম করবে ছাত্রলীগ

 অনলাইন ডেস্ক    ২৬ আগষ্ট, ২০২৩ ১৭:৫৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 33 বার

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ ছাত্রলীগ দেশের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ করবেন বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

আগামী ১ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের পাঁচ লক্ষাধিক নেতাকর্মী নিয়ে এ ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হবে।

আজ শনিবার সকাল ১১টায় সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে, আগামী ৩১ আগস্ট এ ছাত্রসমাবেশ করার কথা থাকলেও সেটি পিছিয়ে চলতি বছরের ১ সেপ্টেম্বর করার পরিকল্পনা গ্রহণ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রসমাবেশ সফল করা সহ সারাদেশ থেকে শিক্ষার্থীদের ছাত্রসমাবেশে নিয়ে আশার জন্য ছাত্রলীগ ইতোমধ্যে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ১২৭টি সমন্বয় টিম গঠন করেছে।

এর আগে, ছাত্রসমাবেশের লক্ষ্যে গত ১০ আগস্ট ‘প্রস্তুতি সভা’ সম্পন্ন করে ছাত্রলীগ। পরবর্তীতে, ১৮ আগস্ট অনুষ্ঠিত হয়। সেখানে সারাদেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: সস্ত্রীক সিঙ্গাপুরে মির্জা ফখরুল...

এ প্রসঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার স্মরণে প্রতিবছর স্মরণসভার আয়োজন করে থাকি। সেই লক্ষ্যে আমরা মাসের শেষ দিন তথা আগামী ৩১ আগস্ট ছাত্রসমাবেশ করার পরিকল্পনা গ্রহণ করেছিলাম। কিন্তু এদিন সরকারি ছুটি না থাকায়, এইচএসসি পরীক্ষা ও ক্যাম্পাসে জনদুর্ভোগ তৈরির আশঙ্কা হওয়ায় আমরা সেটা পিছিয়ে ১ সেপ্টেম্বর সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, এই ছাত্রসমাবেশ হবে এ দেশ ও মানুষের চিরশত্রু, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী, জঙ্গি-সন্ত্রাসী, দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বিএনপি-জামায়াতের জন্য একটি আল্টিমেটাম। এ সমাবেশের মাধ্যমে ছাত্রলীগ মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে রাজনীতিতে পরাজিত করতে চায়। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেদের উপস্থিতি জানান দিবেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার নেতারা, বিভিন্ন মহানগর শাখার নেতারা সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

অনলাইন ডেস্ক