উপজেলা চেয়ারম্যান হলেন বিএনপির সঙ্গে জড়িত সাত নেতা

 অনলাইন ডেস্ক    ৯ মে, ২০২৪ ১১:৫৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

দেশে অনুষ্ঠিত হয়ে গেল ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট। দলীয় সিদ্ধান্তে এই নির্বাচন বর্জন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শুধু তাই নয়, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিএনপির যারা নির্বাচনে অংশ নিয়েছেন তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তারপরেও কয়েকজন নেতা উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। বুধবার (৮ মে) প্রথম ধাপে দেশের ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ হয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, এ ধাপে মোট ১,৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এবার দলীয় মনোনয়ন দেয়া না হলেও নির্বাচনের বেসরকারি ফলাফলে দেখা গেছে, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতাদের জয়জয়কার।

আরও পড়ুন: উপজেলা পরিষদ নির্বাচনে মেহেরপুর সদরে আনারুল, মুজিবনগরে আমাম হোসেন জয়ী...

এই পরিস্থিতির মধ্যেও বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত অন্তত ৭ জন নেতা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া ৭৩ জনকে বহিষ্কার করে বিএনপি। বহিষ্কৃতদের মধ্যে প্রথম ধাপে উপজেলা নির্বাচনে ২৮ জন চেয়ারম্যান পদে, ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ২১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে অংশ নেয়া আরও অন্তত ৬৪ জনকে বহিষ্কার করেছে বিএনপি। সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ১৩৬ জনকে বহিষ্কার করেছে দলটি।

অনলাইন ডেস্ক