২০২৩-২৪ অর্থ বছরের বাজেটকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল

 অনলাইন ডেস্ক    ১ জুন, ২০২৩ ২২:১১:০০নিউজটি দেখা হয়েছে মোট 55 বার

জাতীয় সংসদে ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য আজ বৃহস্পতিবার (১ জুন) ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশে করেছেন বাংলাদেশ ছাত্রলীগ।

আজ বিকাল পাঁচটায় বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি আনন্দ মিছিল বের। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে এসে এই অনন্দ মিছিল শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য এবারের বাজেটি স্মার্ট হয়েছে। এটি শেখ হাসিনা সরকারের মেগা বাজেট।


তিনি আরো বলেন, বর্তমান স্মার্ট জেনারেশনের স্বপ্ন স্মার্ট দেশ গড়ার। তাই এই জেনারেশনের স্বপ্নও একটি স্মার্ট বাজেট। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রথম স্মার্ট বাজেট পেস করলেন অর্থমন্ত্রী।

সমাবেশে বক্তব্য আরও দেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

মাজহারুল কবির শয়ন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গণমুখী, শিক্ষার্থী, কৃষক ও জনবান্ধব একটি বাজেট পেস হয়েছে। বর্তমানে দেশে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়ছে। অর্থনৈতিক এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে ছাত্রলীগ ও ছাত্রসমাজ কাজ করবে।’

উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের বিভিন্ন শাখার কয়েক শতাধিক নেতাকর্মী ছিলেন।

অনলাইন ডেস্ক