১০ দফা দাবিতে ২৮ জেলায় বিএনপির নতুন কর্মসূচি

 অনলাইন ডেস্ক    ১৩ মে, ২০২৩ ২২:২৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 55 বার

১০ দফা দাবিতে ২৮ জেলায় বিএনপির নতুন কর্মসূচির জন্য এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় আজ শনিবার (১৩ মে) রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুপুর আড়াইটায় বিক্ষোভ শুরুর আগেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ব্যানার-প্লাকার্ড হাতে মিছিল নিয়ে কর্মীরা আসেন সভাস্থলে।পরে মঞ্চে আসেন বিএনপির শীর্ষ নেতারা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দলীয় নেতাকর্মী গ্রেফতার, বর্তমান সরকারের দুর্নীতি, নেতাকর্মীদের মিথ্যা মামলায় হয়রানি, দিন দিন দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ ও বর্তমান সরকারের পদত্যাগসহ ১০দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করা হল।

আগামী ১৯ থেকে ২৭ মে ঢাকা মহানগরসহ দেশের ২৮ জেলায় জনসমাবেশ কর্মসূচি পালিত হবে।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল আরো জানান, ১০ দফা দাবি আদায়ে ১৯ মে (শুক্রবার) ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে জনসমাবেশ হবে। ২০ মে (শনিবার) ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগরে, ২৬ মে (রোববার) ঢাকা মহানগর উত্তরসহ ২০ জেলা ও মহানগরে এবং ২৭ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরে শান্তিপূর্ণভাবে এ জনসমাবেশ কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, ‘১০ দফা দাবি বাস্তবায়নের দাবিতে এসব জনসমাবেশ হবে।’ মির্জা ফখরুল বর্তমান সরকারের পদত্যাগ দাবি করে দ্রুত নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানান। তা না হলে কঠোর আন্দোলনই একমাত্র পথ বলে মন্তব্য করেন তিনি।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখা প্রায় সব নেতাই অভিযোগ করেন, বিরোধী নেতাকর্মীদের অন্যায়ভাবে গায়েবি মামলায় গ্রেফতার করে হয়রানি করছে সরকার। সম্প্রতি প্রধানমন্ত্রীর বিদেশ সফরে কোনো সফলতা নেই বলেও দাবি করেন বিএনপি নেতারা।

অনলাইন ডেস্ক