৩০০ আসনে নৌকার মাঝিদের নাম জানা যাবে বিকেলে

 অনলাইন ডেস্ক    ২৬ নভেম্বার, ২০২৩ ১০:২৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 29 বার

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছে আওয়ামী লীগ। এখন শুধু প্রকাশের অপেক্ষা। আজ রোববার সকালেই গণভবনে দলের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করবেন দলীয় প্রধান শেখ হাসিনা। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিকালে ৩০০ আসনের মনোনয়ন প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবেন তিনি।

প্রার্থী বাছাইয়ে মনোনয়ন বোর্ডের বৈঠকের শেষ দিন শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ কথায় জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও পড়ুন: মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে ডেকেছেন শেখ হাসিনা...

তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থী তালিকা চূড়ান্ত। রবিবার বিকালে ৩০০ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। পরে কার্যালয় থেকে বের হওয়ার সময় গণমাধ্যমের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঙ্গিত দেন, দলীয় মনোনয়নে এবার বাদ পড়তে পারেন পুরানো অনেক মুখ।

জোটের বিষয়েও কথা বলেন কাদের। সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, জোটের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। একটি জোটের বিপরীতে আরেকটি জোট হয়। সেক্ষেত্রে জোটের প্রয়োজন না পড়লে কেন জোট করতে যাব?

গত শনিবার থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। মঙ্গলবার সন্ধ্যায় মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ।

অনলাইন ডেস্ক