আ. লীগের মনোনয়ন থেকে বঞ্চিত যেসব তারকা

 অনলাইন ডেস্ক    ২৭ নভেম্বার, ২০২৩ ১৪:২৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 10 বার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন শোবিজ অঙ্গনের অনেক তারকা। তবে সেই তালিকা থেকে ঝরে পড়েছেন অধিকাংশ অভিনেতা-অভিনেত্রী। মনোনয়ন ফরম কিনেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন তারা।

রবিবার (২৬ নভেম্বের) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের তালিকা ঘোষণা করেন। এর মধ্যে চূড়ান্ত তালিকায় আছেন অভিনেতা আসাদুজ্জামান নূর ও শিল্পী মমতাজ। তারা অবশ্য আগেও মনোনয়ন পেয়েছিলেন। আর এবার নতুন যুক্ত হয়েছেন অভিনেতা ফেরদৌস আহমেদ। তাছাড়া আর কেউ মনোনয়ন পাননি।

এবার আ. লীগের মনোনয়ন থেকে যেসব শিল্পীরা বঞ্চিত হয়েছেন তারা হলেন- চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল (বরিশাল-৩), শাকিল খান (বাগেরহাট-৩ ), চিত্রনায়িকা মাহিয়া মাহি (চাঁপাইনবাবগঞ্জ-২), সিমলা (ঝিনাইদহ-১), সিদ্দিকুর রহমান (টাঙ্গাইল-১ ও ঢাকা-১৭), শিল্পী এসডি রুবেল (ঢাকা-৮), রোকেয়া প্রাচী (ফেনী-৩) ও শমী কায়সার (ফেনী-৩)। তারা সবাই নৌকা প্রতীকে প্রার্থী হতে মনোনয়ন ফরম তুলেছিলেন। কিন্তু এসব আসনে অন্যদের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আরও পড়ুন: গাংনীর নির্বাচনে একাধিক স্বতন্ত্র প্রার্থী...

তবে মনোনয়ন না পেলেও সিদ্দিকুর রহমান বলেন ‘আমি আওয়ামী লীগের পক্ষে কাজ করে যাব।’ অন্যদিকে মাহিয়া মাহি বলেন, ‘আমি মনোনয়ন পাইনি, এ নিয়ে একটু মন খারাপ হয়েছে বটে। কিন্তু মানননীয় প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাই সঠিক বলে আমি মনে করি।’

এদিকে সাকিব আল হাসান এবং মাশরাফী বিন মোর্ত্তজা আওয়ামী লীগের মনোনয়ন পেলেও বাদ পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

এছাড়া আওয়ামী লীগ দলের মনোনয়ন পাননি সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তবে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আলোচিত এই আইনজীবী।

অনলাইন ডেস্ক