আর রাজনীতিতে ফিরছেন না সাবেক মন্ত্রী প্রধান শেখ হাসিনা

 অনলাইন ডেস্ক    ৬ আগষ্ট, ২০২৪ ১০:৫১:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন এবং তিনি আর রাজনীতিতে ফিরছেন না বলে বিবিসিকে জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। প্রধানমন্ত্রী থাকার সময় শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ছিলেন সজীব ওয়াজেদ।

এর আগে সোমবার পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুরে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা। ভারতের গণমাধ্যম এনডিটিভির তথ্যমতে, তাকে বহন করা উড়োজাহাজটি দেশটির উত্তর প্রদেশের গাজিয়াবাদে হিন্দন বিমানঘাঁটিতে অবতরণ করেছে।

প্রধানমন্ত্রীর পদ থেকে সদ্য পদত্যাগ করা শেখ হাসিনার ছেলে জয় বিবিসিকে বলেছেন,‘তিনি (শেখ হাসিনা) এতোটাই হতাশ যে তার কঠোর পরিশ্রমের পরও কিছু লোক তার বিরুদ্ধে দাঁড়িয়ে গেছেন। ’

তার মা গতকাল (রোববার) থেকে পদত্যাগ করার কথা ভাবছিলেন বলেও জানান জয়।

এরপর বিকেলে জাতির উদ্দেশে দেওয়া বক্তব্যে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানিয়েছেন, প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন। এখন রাজনৈতিক ক্রান্তিকাল চলছে। একটি অন্তবর্তী সরকার গঠন করা হবে।

এর মাধ্যমে দেশ পরিচালনা করা হবে। এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এর নেতারা আজ রাতে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ঘোষণা করবেন বলে জানা গেছে।

অনলাইন ডেস্ক