বিএনপি সমাবেশের অনুমতি দেবে ডিএমপি কমিশনার: স্বরাষ্ট্রমন্ত্রী

 অনলাইন ডেস্ক    ২৫ অক্টোবার, ২০২৩ ১৫:০৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ বুধবার (২৫ অক্টোবর) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে জানান, আগামী ২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথ বন্ধ করা হবে না। এখন পর্যন্ত কোনো দলকেই সমাবেশের অনুমতি দেয়া হয়নি। বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করলে কোন বাধা দেয়া হবে না। আর এ বিষয়টি ডিএমপি কমিশনার দেখবেন।

আগামী ২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথ বন্ধ করা হবে কি না- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকার প্রবেশপথ কেন বন্ধ করবো? ঢাকার বাইরে থেকে অনেক ব্যবসায়ী ও চাকরিজীবী আসেন ঢাকায়।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে চাইলে কোনো বাধা দেয়া হবে না। এটা গণতান্ত্রিক দেশ। যে কেউ যে কোনো কথা বলতে পারে। আমরা বাধা দেয়ার কেউ না।

আরও পড়ন: খালেদা জিয়ার জন্য আমেরিকা থেকে আসছেন ৩ চিকিৎসক...

যদিও এখন পর্যন্ত কোনো দলকেই সমাবেশের অনুমতি দেয়া হয়নি। আর এ বিষয়টি ডিএমপি কমিশনার দেখবেন বলেই মত স্বরাষ্ট্রমন্ত্রীর।

তিনি বলেন, ‘আমরা কাউকে অনুমতি দেইনি। বিএনপি সমাবেশের অনুমতি কীভাবে চেয়েছেন সেটা ঢাকা মহানগর পুলিশ কমিশনার জানেন। তারা পত্র-পত্রিকার মাধ্যমে, সামাজিক যোগাযোগমাধ্যমে জানাচ্ছেন, কোথায় কীভাবে কর্মসূচি করবেন। আমরা ওইসব মাধ্যমে জানতে পারছি। সারা দেশ যারা যারা বিএনপি করেন তারা আসবেন ঢাকায়। এমন হলে তো ঢাকায় জায়গা দেয়া যাবে না। এটা তো এমনিতেই জনবহুল শহর। ফলে পুলিশ কমিশনার বিবেচনা করে দেখবেন কোথায় সমাবেশ করলে ভালো হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘জামায়াতে ইসলামী কোন নিবন্ধিত দল নয়। ফলে তারা যদি ওই ব্যানারে আসে তাহলে অনুমতির প্রশ্নই ওঠে না। আমরা অনুমতি দেবো না।’

অনলাইন ডেস্ক